আন্তর্জাতিক

আটক ভারতীয় পাইলটের ভিডিও প্রকাশ করল পাকিস্তান

পাকিস্তান দাবি করেছে তারা ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত করেছে। কিন্তু ভারত পাকিস্তানের করা এ দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয়। তবে রেডিও পাকিস্তানের টুইটার পেজে আটক এক পাইলটের ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে।

Advertisement

পাকিস্তানে বিমানবাহিনীর দাবি অনুযায়ী, পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীর এবং ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে দুটি ভারতীয় বিমান ভূপাতিত করেছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এমন তথ্যের কথা নিশ্চিত করেছেন।

রেডিও পাকিস্তানের টুইটার পেজে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতীয় বিমানবাহিনীর ওই পাইলটকে জিজ্ঞাসাবাদ করছে পাকিস্তান বিমানবাহিনী। পাইলট নিজের নাম আর অন্যান্য তথ্য দিচ্ছেন।

মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ‘ভারতের দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে তিনজন পাইলটকে আটক করা হয়েছে। পাকিস্তান সরকারের অফিসিয়াল টুইটার পেজে ওই পাইলটের নাম উয়িং কামান্ডার অভিনন্দন।

Advertisement

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আজ (বুধবার) আমাদের বিমানবাহিনী পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়া দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করেছে। সন্ত্রাসের নাম করে যদি ভারত পাকিস্তানে হামলা করে তাহলে আমরাও তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বাধ্য হবো।’

The arrested Indian pilot #PakistanArmyZindabad#Budgam#PakistanAirForceOurPride#PakistanStrikesBack#PakistanZindabaad pic.twitter.com/UIPHFBv2Sk

— Radio Pakistan (@RadioPakistan) February 27, 2019

এসএ/এমকেএইচ

Advertisement