বিনোদন

সেলিব্রেটি ব্যাডমিন্টন লীগের প্রথম চ্যাম্পিয়ন আসিফ আকবর

টানা এক সপ্তাহের রোমাঞ্চের সমাপ্তি ঘটলো। গেল ৩ ফেব্রুয়ারি হয়ে গেল আরএফএল প্লাস্টিকস নিবেদিত সেলিব্রেটি ব্যাডমিন্টন লীগ (সিবিএল) ২০১৯- এর ফাইনাল ম্যাচ। বিএফডিসিতে রোববার রাত ৮টায় অনুষ্ঠিত ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে গায়ক আসিফ আকবরের টিম। তার টিমে ছিলেন গায়ক আতিক বাবু ও ক্লোজআপ তারকা লিজা।

Advertisement

ফাইনালে আসিফের বিপক্ষে ছিলেন সংগীত পরিচালক শওকত আলী ইমন। তার সঙ্গী ছিলেন ক্লোজআপ ওয়ান তারকা রাজীব।

ফাইনাল ম্যাচে পূর্ব নির্ধারিত শোয়ের কারণে উপস্থিত থাকতে পারেননি লিজা। তাই আতিক বাবুকে সঙ্গে নিয়েই মাঠে নামেন আসিফ আকবর। ৩ সেটের ম্যাচে প্রথম দুটিতেই জয় তুলে নেন আসিফ-আতিক। তৃতীয় ম্যাচটি আর মাঠে গড়ায়নি।

দ্বিতীয় ম্যাচ জয়ের সাথে সাথেই বেজে ওঠে ব্যান্ড পার্টি, এফডিসি মেতে ওঠে আসিফ-আতিকের বিজয় ধ্বনিতে।

Advertisement

টুর্নামেন্টের চ্যাম্পিয়নদের হাতে একটি ট্রফি ও ৩২ ইঞ্চি মিনিস্টার এলইডি টেলিভিশন তুলে দেন আয়োজনের টাইটেল স্পন্সর আরএফএল প্লাস্টিকসের হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান ও অনুষ্ঠানের প্রধান অতিথি মুশফিকুর রহমান গুলজার।

রানার্স আপ টিমকে ট্রফির পাশাপাশি দুটি এন্ড্রয়েড মোবাইল ফোন পুরস্কার হিসেবে দেয়া হয়।

খেলা শেষে চ্যাম্পিয়ন টিমের ক্যাপ্টেন আসিফ আকবর জানান, ‘এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবার লক্ষ নিয়েই অংশ নিয়েছিলাম। অবশেষে সেটি সফল হওয়ায় ভালো লাগছে। এখানে সবাই খুব ভালো প্রতিপক্ষ ছিলো। বিশেষ করে ফাইনালে ইমন ভাই ও রাজীব তো দুর্দান্ত খেলেছেন।

তবে হার-জিতের চেয়ে গুরুত্বপূর্ণ ছিলো ব্যস্ত থাকা মানুষদের একটু রিফ্রেশমেন্টের ব্যাপারটা। তারকাদের নিয়ে এই আয়োজন করার জন্য ছোট ভাই লিমন আহমেদ ও নূর ক্রিয়েশনসকে ধন্যবাদ। খেলা চলছে, চলতেই থাকুক। প্রতিবছর আমি এই টুর্নামেন্ট চাই।’

Advertisement

অনুষ্ঠানে প্রধান অতিথি মুশফিকুর রহমান বলেন, ‘এই আয়োজনটির কথা প্রথমে যখন শুনি বুঝতে পারিনি এতো সুন্দর ও গোছানো হবে। আজ এত এত মানুষের ভিড় দেখে, খেলায় তারকাদের অংশগ্রহণ দেখে আমি আপ্লুত। লিমন ও মুরাদকে অনেক ধন্যবাদ তারা চমৎকারভাবে আয়োজনটি সফল করতে পেরেছে। তরুণদের এভাবেই ভিন্ন ভাবনা নিয়ে ভালো কাজে এগিয়ে আসা উচিত।’

সিবিএলের টাইটেল স্পন্সর আরএফএল প্লাস্টিকসের হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান বলেন, ‘চমৎকার একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য নূর ক্রিয়েশনস ও বিশেষ করে লিমন আহমেদকে অভিনন্দন। মাত্র দু’জন মানুষ যেভাবে সাতদিনের এই টুর্নামেন্টটি শেষ করেছেন তা সত্যি প্রশংসনীয়।

সারা বছর জুড়ে তারকারা আমাদের বিনোদন দিয়ে যান। কিন্তু এই টুর্নামেন্টে এসে তারকারা বিনোদিত হয়েছেন। এটা ভিন্ন রকম একটি উদ্যোগ। আমরা সবসময় এর সঙ্গে আছি।’

সিবিএলে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন শওকত আলী ইমন ও সেলিব্রেটি অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছে আসিফ আকবর।

আয়োজক কমিটির দুই সদস্য সাংবাদিক লিমন আহমেদ ও মুরাদ নূর জানান, মোট ১১টি ইনিংসের ৩৩টি ম্যাচ নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। যেখানে প্রতিটি ম্যাচই ছিলো নকআউট। হার জিতের এই খেলায় অংশ নিয়েছেন ১২টি দলের মোট ৩০ জন খেলোয়ার।

তাদের মধ্যে সংগীতাঙ্গনের তারকা হিসেবে ছিলেন আসিফ আকবর, আতিক বাবু, ক্লোজআপ তারকা লিজা, শওকত আলী ইমন, ক্লোজআপ তারকা রাজিব, সেরাকণ্ঠ তারকা আশিক, সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন, কাজী শুভ ও প্রত্যয় খান।

চলচ্চিত্রে ছিলেন নির্মাতা মুরাদ পারভেজ, শাহীন কবির টুটুল, অপূর্ব, রানা, তাজুল ইসলাম, সাঈফ চন্দন, অভিনেতা আনিসুর রহমান মিলন, নিরব, ইমন, সুব্রত, ডন, শিমুল খান, তৌসিফ মাহবুব, জয় চৌধুরী, সাঞ্জু জন, আসিফ আদনান ও নৃত্যশিল্পী মাসুম বাবুল।

সাংবাদিকদের মধ্যে ছিলেন মনজুর কাদের জিয়া, শফিক আল মামুন, ইমরুল নূর ও রুদ্র রুদ্রাক্ষ।

ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়ক সাইমন সাদিক, কবি শহীদুল্লাহ ফরায়জী, চলচ্চিত্র নির্মাতা বদিউল আলম খোকন, শাহীন সুমন, এস এ হক অলীক, শাহীন কবির টুটুল, দেবাশীষ বিশ্বাস, উপস্থাপক আনজাম মাসুদ, ইউটিউব পার্টনার ছিলো রোদ্দুরের সিইও রেজাউল হক রেজা, আর্ব নিউজের সম্পাদক মঈনুল হক রোজ, বাচসাসের সাংগঠনিক সম্পাদক সৈকত সালাউদ্দিন।

সিবিএলের মিডিয়া পার্টনার ছিলো এটিএন বাংলা। চলচ্চিত্র পরিচালক সমিতির সহযোগিতায় এই টুর্নামেন্টে আরও সঙ্গে ছিলেন হেলথ পার্টনার ইউনিভার্সেল মেডিকেল কলেজ, টুর্নামেন্ট পরিচালনা সহযোগী বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন, পোশাক পার্টনার ঘরে বাজার, ডিজিটাল পার্টনার মাইস্পোর্টসঅ্যাপ, এন্টারটেইনমেন্ট পার্টনার আর্ব নিউজ।

প্রসঙ্গত, এর আগে গত ২৭ জানুয়ারি সিবিএলের উদ্বোধন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। নিজেও এদিন র্যাকেট হাতে নেমে পড়েছিলেন মাঠে।

এলএ/এমকেএইচ