দেশজুড়ে

সিলেটে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইনের কাজ শুরু

সিলেট নগরের জঞ্জাল ‘ঝুলন্ত তার’ এবার মাটির নিচ দিয়ে পাইপ লাইনে টানার কাজ শুরু হয়েছে। শনিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) উদ্যোগে নগরের আম্বরখানায় আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের উদ্বোধন করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

Advertisement

সিলেটে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্টের অর্থায়নে ও সিসিকের উদ্যোগে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণে ৫৫ কোটি টাকা ব্যয় হবে। প্রাথমিকভাবে নগরের সাত কিলোমিটার ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণ করা হবে।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মাণ আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। নগরবাসীর ভোগান্তি কমাতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নগরীর সাত কিলোমিটার রাস্তায় আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক নির্মাণ করা হবে।

মেয়র বলেন, নগরীর ইলেকট্রিক সাপ্লাইস্থ বিদ্যুৎ সাবস্টেশন কেন্দ্র থেকে শুরু হয়ে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টায়। সেখান থেকে একটি লাইন যাবে নগরের জিন্দাবাজার হয়ে সিটি কর্পোরেশনের দিক দিয়ে সিলেট সার্কিট হাউজ পর্যন্ত। আরেকটি লাইন চৌহাট্টা থেকে রিকাবীবাজার হয়ে ওসমানী হাসপাতাল পর্যন্ত যাবে।

Advertisement

তিনি আরও বলেন, আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইন নির্মাণের ফলে দুর্ঘটনা থেকে রক্ষা পাবে নগরবাসী। তারের জঞ্জাল কমিয়ে নগরকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে মহানগরকে আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের আওতায় আনা হবে।

ছামির মাহমুদ/এএম/এমকেএইচ