দেশজুড়ে

ইয়াবা ব্যবসায়ীদের বাড়িতে অভিযান

কক্সবাজারে তিন মাদক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এ সময় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী কেরামতকে গ্রেফতার করা হয়।

Advertisement

রোববার রাতে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর কক্সবাজারের সহকারী পরিচালক সোমেন মন্ডল। গ্রেফতার কেরামত আলী (৩৭) কক্সবাজার শহরের পশ্চিম বাহারছড়ার মৃত ফজল করিমের ছেলে।

সোমেন মন্ডল বলেন, দীর্ঘদিন ধরে ওই এলাকায় সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা বিভিন্ন প্রকার মাদকদ্রব্যের ব্যবসা চালিয়ে যাচ্ছে। এমন খবর পেয়ে রোববার রাতে এলাকার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত এসএ কাজল, মো. আলী ও কেরামত আলীর বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানের সময় কাজল ও মো. আলীসহ অন্যান্যরা পালিয়ে যায়। তবে শীর্ষ মাদক ব্যবসায়ী কেরামত আলীকে ছয়টি ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ওই এলাকায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায়ীদের শক্তিশালী একটি সিন্ডিকেট গড়ে ওঠে। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পর্যটকদের টার্গেট করে নির্বিঘ্নে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

Advertisement

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক সোমেন মন্ডল আরও বলেন, অভিযান শুরু হয়েছে, সকল মাদক ব্যবসায়ীকে দ্রুত আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

সায়ীদ আলমগীর/এএম/এমকেএইচ