দেশজুড়ে

গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন জমা দিলেন আরও ৪ জন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের ভোটগ্রহণ স্থগিত হওয়ায় মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল বুধবার।

Advertisement

এদিন চারজন প্রার্থী নতুন করে মনোনয়নপত্র দাখিল করেছেন। গাইবান্ধা রিটার্নিং অফিসার এবং পলাশবাড়ি ও সাদুল্যাপুরের সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন তারা।

তারা হলেন- বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী সৈয়দ মইনুল হাসান সাদিক, আওয়ামী লীগ নেতা শাহ মো. ইয়াকুব-উল আজাদ, স্বতন্ত্র প্রার্থী মো. মাহমুদুল হক ও জাতীয় পার্টির মঞ্জুরুল হক সাচ্চা। এ নিয়ে এ আসনে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়াল ১১ জন।

এ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী সাবেক মন্ত্রী ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরী গত ১৯ ডিসেম্বর মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন নির্বাচন স্থগিতের ঘোষণা করেন। পরবর্তীতে এ আসনে নির্বাচন অনুষ্ঠানের সিডিউল ঘোষণা করা হয়। সে অনুযায়ী বুধবার ছিল নতুন করে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

Advertisement

এর আগে নির্ধারিত সময়ে যাদের মনোনয়নপত্র বৈধ করা হয় তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী মো. ইউনুস আলী সরকার, জাসদ মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি, জাতীয় পার্টি মনোনীত দিলারা খন্দকার, এনপিপির মো. মিজানুর রহমান তিতু, ইসলামী আন্দোলনের মো. হানিফ দেওয়ান, বাসদের সাদেকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

আগামীকাল বৃহস্পতিবার ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই, ১০ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার, ১১ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং ২৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এএম/জেআইএম

Advertisement