দেশজুড়ে

স্লোগান দিয়ে মনোনয়ন পাওয়া যাবে না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্লোগান দিয়ে নয় যার জনপ্রিয়তা রয়েছে যাচাই-বাছাই করে তাকেই মনোনয়ন দেয়া হবে। স্লোগান দিয়ে মনোনয়ন পাওয়া যাবে না। যার পক্ষে নাটোরের জনগণ রয়েছে, জনগণ যাকে ভালোবাসে তাকেই মনোনয়ন দেয়া হবে।

Advertisement

শনিবার দুপুরে নাটোর রেল স্টেশনে সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করেছে। গত ১০ বছর ধরে আন্দোলন করে ব্যর্থ হয়েছে। তারা আগামী দুই মাসে আন্দোলন করে কী করবে। তারা কোটা ও নিরাপদ সড়ক আন্দোলনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, বিএনপি ভেবেছিল খালেদা জিয়া জেলে গেলে বঙ্গোপসাগরে ঢেউ বয়ে যাবে। কিন্তু বিএনপি বঙ্গাপসাগারে ঢেউ তো দূরের কথা ছোট নদীর ঢেউ সৃষ্টি করতে পারেনি। কারণ তারা আগুন সন্ত্রাস, পেট্রল বোমায় মানুষ পুড়িয়ে মারা, লুটপাট ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। শেখ হাসিনার ইতিবাচক রাজনীতিতে জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি। এখন তারা বিদেশিদের কাছে পাঁচটি শর্ত দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চায়। কিন্তু তাদের শর্ত পূরণ করবে কে। বিদেশিদের বলে শর্ত পূরণ হবে না। কারণ শর্ত পূরণ করবে এদেশের জনগণ।

Advertisement

খালেদা জিয়ার জেলে থাকা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আদালত তাকে দোষী সাব্যস্ত করে জেলে দিয়েছেন। আদালত তাকে জামিনে মুক্তি দিতে পারেন। শেখ হাসিনার কোনো অধিকার নেই খালেদা জিয়াকে মুক্তি দেয়ার।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের সঞ্চালনায় পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আবুল কালাম আজাদ এমপি প্রমুখ। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর কবির নানক, মোহাম্মাদ হোসেন বিএম মোজাম্মেল হক, ডা. হাসান মাহমুদ, ওয়াসিম কুমার উকিলসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রেজাউল করিম রেজা/আরএআর/জেআইএম

Advertisement