খেলাধুলা

আবার হারল সেন্ট কিটস, অবহেলিত মাহমুদউল্লাহ

টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে নিজেদের শক্ত অবস্থান তৈরি করেছিল মাহমুদউল্লাহ রিয়াদের সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। তবে এরপর টানা তিন ম্যাচ ধরে জয়বঞ্চিত মাহমুদউল্লাহর দল। নেমে গেছে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে।

Advertisement

রোববার ভোরে ত্রিনিবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৪৬ রানে হেরেছে সেন্ট কিটস। ত্রিনিবাগোর করা ১৯৯ রনের জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রানের বেশি করতে পারেনি সেন্ট কিটস। ম্যাচে ব্যাটিং-বোলিং উভয় দিকেই উপেক্ষিত ছিলেন মাহমুদুল্লাহ।

টসে জিতে ত্রিনিবাগোকে ব্যাটিংয়ে পাঠায় সেন্ট কিটস অধিনায়ক ক্রিস গেইল। কলিন মুনরো ও ডুয়াইন ব্রাভোর ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত বিশ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৯৯ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায় ত্রিনিবাগো। ৩ চার ও ৫ ছক্কার মারে ৫০ বলে ৭৬ রান করেন মুনরো।

শেষদিকে ১১ বলের এক টর্ণেডো ইনিংসে ১টি চার ও ৫টি ছক্কা মারেন ব্রাভো। অপরাজিত ইনিংসে তার নামের পাশে জমা হয় সবমিলিয়ে ৩৭ রান। তার দল পায় বিশাল সংগ্রহ। বোলারদের ব্যর্থতার ভীড়ে ২ ওভার বোলিং করে ১৯ রান খরচ করেন বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ। তবু তাকে আর বোলিংয়ে ডাকেননি অধিনায়ক।

Advertisement

পরে ব্যাটিংয়ের সময় মাহমুদউল্লাহকে ঘিরে চলতে থাকে নাটক। একের পর এক উইকেট পড়লেও দেখা মেলে না তার। শেষতক ১৯তম ওভারে সপ্তম উইকেটের পতনের পরে নবম ব্যাটসম্যান হিসেবে আসেন মাহমুদউল্লাহ। ততক্ষণে ম্যাচ হেরে গিয়েছে সেন্ট কিটস। তিন বল খেলে ২ রান করেন মাহমুদউল্লাহ। সেন্ট কিটসের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন এভিন লুইস।

৮ ম্যাচে ৩ জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের সুবাদে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে রয়েছে সেন্ট কিটস। সোমবার ভোরে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় শেষ ম্যাচ খেলতে নামবে মাহমুদউল্লাহর দল।

এসএএস/এমএস

Advertisement