দেশজুড়ে

শেবাচিম হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক আটক

বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সাইফুল ইসলাম (২৪) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুর ১২টার দিকে তাকে আটক করা হয়।

Advertisement

আটক সাইফুল ইসলাম বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী এলাকার মো. নুরুজ্জামানের ছেলে। তিনি কখনো সাদা অ্যাপ্রন , আবার কখনো স্টেথোস্কোপ গলায় ঝুলিয়ে নিজেকে চিকিৎসক পরিচয় দিতেন। তিনি দূর-দূরান্ত থেকে হাসপাতালে চিকিৎসা নিতে আসা সহজ সরল রোগী ও তাদের স্বজনদের ফাঁদে ফেলে টাকা আদায় করতেন। এছাড়ও সাইফুল ইসলাম নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বাকেরগঞ্জ উপজেলার এক বিত্তবান পরিবারের মেয়েকে বিয়ে করেন। সাইফুল বরিশাল নগরীর সাগরদী ইসলামী আলিম মাদরাসা থেকে দাখিল ও আলিম পাস করেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, সাইফুল ইসলাম নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে গত ২- ৩ বছর ধরে সহজ সরল রোগী ও তাদের স্বজনদের প্রতারণার ফাঁদে ফেলে টাকা আদায় করতেন । কখনো রোগ নির্ণয়ের পরীক্ষার নামে আবার কখনো রোগী ভর্তি, কেবিন পাইয়ে দেয়া, কম খরচে অপারেশন করে দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়াই ছিল তার কাজ। তার প্রতারণা থেকে রক্ষা পায়নি হাসপাতালের কর্মচারীরা। হাসপাতালের কর্মচারী আ. রশিদের ছেলেকে চাকরি দেয়ার কথা বলে ২ বছর আগে ১ লাখ ৫ হাজার টাকা আত্মসাৎ করেন সাইফুল।

তিনি আরও জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে হাসপাতালের ক্যান্সার বিভাগের সামনে সাইফুল ইসলাম ঘোরাফেরা করতে থাকে। এ সময় তার গলায় স্টেথোস্কোপ ঝুলানো ছিল। হাসপাতালের কর্মচারী আ. রশিদ তাকে (সাইফুল) চিনে ফেলে আটক করে । পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম বাদী হয়ে সাইফুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছেন।

Advertisement

কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, সাইফুল ইসলাম সহজ সরল রোগী ও তাদের স্বজনদের প্রতারণার ফাঁদে টাকা হাতিয়ে নেয়ার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। সাইফুলের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

সাইফ আমীন/আরএআর/এমএস