খেলাধুলা

আর্জেন্টিনার বিপক্ষে হওয়া গোলটিই বিশ্বকাপের সেরা গোল

ফুটবল বিশ্বকাপের ২১তম আসর শেষ হয়েছে প্রায় দুই সপ্তাহ আগে। এতদিন ধরে সবাই অপেক্ষায় ছিল বিশ্বকাপের সেরা গোল, সেরা একাদশ কিংবা সেরা ম্যাচের আনুষ্ঠানিক ঘোষণা।

Advertisement

সারা বিশ্বের ফুটবল ভক্তদের অপেক্ষার প্রহর আর দীর্ঘায়িত না করে অবশেষে ফিফা জানিয়েছে বিশ্বকাপের সেরা গোল কোনটি। নকআউট পর্বের প্রথম ম্যাচেই আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্দের করা গোলটিই নির্বাচিত হয়েছে বিশ্বকাপের সেরা গোল হিসেবে।

বিশ্বকাপের সেরা গোল পুরস্কারের জন্য বাছাই করা হয়েছিল বেশ কয়েকটি গোল। যেখানে ছিলো লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, কাইলিয়ান এমবাপেদের গোল। তবে দর্শদকের ভোট ও বিশেষজ্ঞদের মতামতে সবাইকে ছাড়িয়ে গেছে পাভার্দের করা গোলটিই।

দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচটিতে ৫৬ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল ফ্রান্স। লিড বাড়ানোর লক্ষ্যে মরিয়া ছিল আর্জেন্টিনা। ফ্রান্সের চেষ্টা ছিল ব্যবধান কমানোর। তখনই ডি বক্সের বাইরে থেকে আচমকা এক শটে ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্দ। চলতি বলে করা শটটি এতোটাই দুর্দান্ত ছিল যে আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির হতবাক হয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

Advertisement

দেখুন সেই গোলের ভিডিওঃ

OFFICIAL: @BenPavard28's stunning goal for @FrenchTeam v Argentina has been chosen as the @Hyundai_Global #WorldCup Goal of the Tournament!https://t.co/U0WEmz7dOM pic.twitter.com/BnsbNWoCKI

— FIFA World Cup (@FIFAWorldCup) July 25, 2018

এসএএস/জেআইএম

Advertisement