জাতীয়

১৬ কিলোমিটার এলাকা নিয়ে হাতিরঝিল থানার উদ্বোধন আজ

রাজধানীর তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, রমনা, রামপুরা, গুলশান এবং বাড্ডা এই ৭ থানার অন্তর্ভুক্ত ছিল হাতিরঝিলের প্রায় ১৬ কিলোমিটারের সড়কটি। সড়কে কোনো দুর্ঘটনা হলেই পরিমাপের ফিতা নিয়ে হাজির হতেন পুলিশ কর্মকর্তারা। দীর্ঘ সময় লাগতো থানার সীমানা সনাক্ত করতে। এসব সমস্যার সমাধানে দীর্ঘদিন ধরে হাতিরঝিলকে আলাদা থানা করার প্রস্তাব দেন অনেকে। অবশেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৫০তম থানা হিসেবে আত্মপ্রকাশ হচ্ছে ‘হাতিরঝিল’।

Advertisement

শনিবার বিকেল ৪টায় রাজধানীর মধুবাগে নবনির্মিত হাতিরঝিল থানা ও এর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া প্রমুখ। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জানিয়েছে, রাজধানী বাংলামোটরের একাংশ, ইস্কাটনের একাংশ, মগবাজার, মালিবাগ চৌধুরী পাড়ার একাংশ, পশ্চিম রামপুরা, উলন,নয়াটোলা, মধুবাগ, মীরবাগ, মহানগর আবাসিক এলাকা, হাতিরঝিল বাডডা লিংক রোড, আবুল হোসেন রোড, ওয়াপদা রোড, ওয়্যারলেস মোড়ের একাংশ, পেয়ারাবাগ, দিলুরোড, মালিবাগ রেল ক্রসিং, হাজিপাড়া, হোটেল সোনারগাঁও, হাতিরঝিল প্রজেক্ট, পুলিশ প্লাজা এলাকার একাংশ নিয়ে গঠিত হয়েছে এই থানা। নতুন এই থানা ডিএমপির তেঁজগাও বিভাগের আওতাভুক্ত থাকবে। বর্তমানে এই বিভাগের উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করছেন বিপ্লব কুমার সরকার।

এর আগে ২০১৭ সালের ২০ নভেম্বর হাতিরঝিলে নতুন থানা স্হাপনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।

হাতিরঝিল থানায় যোগাযোগের নম্বর-অফিসার ইনচার্জ (ওসি): ০১৭৬৯৬৯৫১০০। এসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন): ০১৭১৩৩৯৮৫৪৫। এডিসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন, তেজগাঁও বিভাগ): ০১৭১৩৩৯৮৫৫৮। ডিসি (তেজগাঁও বিভাগ): ০১৭১৩৩৭৩১৭৫ এআর/এমএমজেড/এমএস

Advertisement