দেশজুড়ে

বিএনপি নির্বাচন না করেই ক্ষমতায় যেতে চায় : এলজিআরডিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ কী কারণে নির্বাচন বানচাল করতে যাবে। আমরা তো সবাইকে নিয়ে নির্বাচন করতে চাই। কিন্তু বিএনপি নির্বাচন না করেই ক্ষমতায় যেতে চায়।

Advertisement

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এলজিআরডিমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, আমাদের কোনো জিনিসই যদি তাদের পছন্দ না হয়, তাহলে আমরা কীভাবে তাদের পছন্দ করাবো। আমরা তো একসময় বিরোধী দলে ছিলাম। আমাদের সঙ্গে তারা কী আচরণ করেছে সবাই সেটা দেখেছে। তারপরও আন্দোলন করে আমরা ক্ষমতায় এসেছি। তাদের আন্দোলন করতে অসুবিধা কোথায়। আমরাতো কোনো বাধা দিচ্ছি না। আসলে নির্বাচন না করেই ক্ষমতায় যেতে চায় বিএনপি।

গাজীপুর সিটি নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনে শুরু হওয়ার আগেই বিএনপি বলেছে একশ জায়গায় (কেন্দ্রে) তাদের এজেন্ট নাই। তাদের এজেন্টও কী আমরা দিয়ে দেব? এজেন্ট দেয়া তো তাদের দায়িত্ব। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়, মুখোমুখি অবস্থা হয়, এটা শুধু বাংলাদেশেই নয়, আমেরিকার মতো জায়গাও তো হচ্ছে।

Advertisement

কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য নির্বাচিত হওয়ায় শনিবার দুপুরে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে আসেন মন্ত্রী।

এ সময় ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, ফরিদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ চন্দ্র সাহা, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আরিফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাবুদ্দিন হিটু, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, সাবেক চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সাবেক মেয়র ইলিয়াস হোসেন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এ কে ফজলুল হকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এস এম হুমায়ূন কবীর/এএম/এমএস

Advertisement