খেলাধুলা

গ্যাব্রিয়েল বীরত্বের পরেও ড্র সেন্ট-লুসিয়া টেস্ট

ক্যারিয়ার সেরা বোলিংয়ে দুই ইনিংসে ১৩ উইকেট নিলেন স্বাগতিক পেসার শ্যানন গ্যাব্রিয়েল। তবু হারের মুখে পড়ে গিয়েছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে বৃষ্টি এবং আলোকস্বল্পতার কল্যাণে মান বাঁচানো ড্র করতে পেরেছে ক্যারিবীয়রা, সিরিজে সমতা ফেরানোর সুযোগ বঞ্চিত হয়েছে শ্রীলংকা।

Advertisement

শেষ দিনে জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১১৭ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসেছিল ওয়েস্ট ইন্ডিজ। একপ্রান্ত আগলে রেখে খেলছিলেন ক্রেইগ ব্রাফেট। দিনের খেলা শেষ হওয়ার প্রায় ৩০ ওভার আগেই বৃষ্টি এবং আলোকস্বল্পতার কারণে বন্ধ হয়ে যায় খেলা। ফলে ড্রতেই শেষ হয় ম্যাচ।

৮ উইকেটে ৩৩৪ রান নিয়ে শেষ দিনে খেলতে নেমেছিল শ্রীলংকা। আর ৮ রান যোগ করে ৩৪২ রানে শেষ হয় তাদের ইনিংস। ২৯৬ রানের লক্ষ্য দাঁড়ায় ক্যারিবীয়দের সামনে। সুরাঙ্গা লাকমল এবং কাসুন রাজিথার বোলিং তোপে মাত্র ১১৭ রানেই ৫ উইকেট হারায় তারা।

তবে ব্রাফেটে অপরাজিত হাফসেঞ্চুরিতে খেলা বন্ধ হওয়ার আগে ৫ উইকেটে ১৪৭ রানে থামে উইন্ডিজের ইনিংস। ২টি করে উইকেট নেন লাকমল এবং রাজিথা। ব্রাফেট অপরাজিত ৫৯ এবং শাই হোপ করেন ৩৯ রান।

Advertisement

এর আগে প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়া শ্যানন গ্যাব্রিয়েল দ্বিতীয় ইনিংসে একাই নেন ৮ উইকেট। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে এটিই তার সেরা বোলিং। এছাড়া ম্যাচে ১২১ রান খরচায় ১৩ উইকেট শিকারও ম্যাচে তার ক্যারিয়ার সেরা বোলিং।

তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগামী শনিবার সিরিজ জয়ের মিশনে বার্বাডোজে খেলতে নামবে তারা।

এসএএস/এমএস

Advertisement