রাজনীতি

খালেদাকে দেখতে কারা ফটকে আফরোজা আব্বাস

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে এই খবরে সোমবার সকালে মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে নাজিম উদ্দিন রোডের কারা ফটকে যান সংগঠনটির কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাস। কিন্তু যথাযথ মাধ্যমে সেখানে না যাওয়ায় পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

Advertisement

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মহিলা দলের ২০/২২ জনকে সঙ্গে নিয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারের সামনের সড়কে লাইন ধরে দাঁড়ান মহিলা দলের নেত্রীরা। এর ১০/১৫ মিনিট পর পুলিশ তাদের সরিয়ে দেয়।

আরও পড়ুন : ‘খালেদাকে কখন হাসপাতালে নেয়া হবে জানেন আইজি প্রিজন’

মহিলা দলের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস সাংবাদিকদের বলেন, ‘ম্যাডাম অসুস্থ, তাই এসেছি। দেখা করতে চাই, কিন্তু দেখা করতে পারছি না।’

Advertisement

তবে আফরোজা আব্বাসকে উদ্দেশ করে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা সানোয়ার হোসেন বলেন, ‘ওয়ার্কিং ডে, তাই এখানে দাঁড়ানো যাবে না।’ এ সময় মহিলা দলের অন্য এক নেত্রী বলেন, আমরা কিছু করব না। এক পাশে দাঁড়িয়ে থাকব শুধু।

প্রসঙ্গত, গেল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তার ব্যক্তিগত চার চিকিৎসক। সেখান থেকে বেরিয়ে কারা ফটকের সামনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন বলে ধারণা তার।

আরও পড়ুন : ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন খালেদা, ধারণা চিকিৎসকের

এরপর খালেদা মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হয়েছেন কি না তা নিশ্চিত হতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে বলে গতকাল জানান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তবে কখন তাকে হাসপাতালে নেয়া হবে সে বিষয়ে কিছু জানাননি তিনি।

Advertisement

রোববার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বেগম জিয়াকে কখন হাসপাতালে নেয়া হবে তা আইজি প্রিজনই বলতে পারবেন।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওইদিনই তাকে কারাগারে নেয়া হয়।

আরও পড়ুন : স্ট্রোকের বিষয়ে জানতে হাসপাতালে নেয়া হবে খালেদাকে

এ মামলায় অন্য আসামি খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। বর্তমানে সেখানেই বন্দী রয়েছেন তিনি।

বিএনপি নেতারা বলে আসছেন কারাগারে ভালো নেই তাদের দলনেতা। তবে আওয়ামী লীগ শুরু থেকেই তা অস্বীকার করে আসছেন আওয়ামী লীগ নেতারা।

কেএইচ/এনএফ/জেআইএম