খেলাধুলা

থাইল্যান্ডে ইয়ুথ দাবায় শীর্ষে বাংলাদেশের সুব্রত-রেজা-খুশবু

থাইল্যান্ডে চিয়াং মাই শহরে সোমবার শুরু হয়েছে এশিয়ান ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ। প্রথম দিন অনুষ্ঠিত দুই রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছেন বাংলাদেশের ওপেন অনুর্ধ্ব-১৬ গ্রুপপে সুব্রত বিশ্বাস, ওপেন অনুর্ধ্ব-৮ গ্রুপে মনোন রেজা ও ওপেন অনুর্ধ্ব-৬ গ্রুপে ওয়ারসিয়া খুশবু।

Advertisement

ওপেন অনুর্ধ্ব-১৮ গ্রুপে ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান দেড় পয়েন্ট নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। ওপেন অনুর্ধ্ব-১২ গ্রুপে স্বর্নাভো চৌধুরী, বালিকা অনুর্ধ্ব-১৬ গ্রুপে জান্নাতুল ফেরদৌস ও বালিকা অনুর্ধ্ব-১৪ গ্রুপে নোশিন আঞ্জুম এক পয়েন্ট করে অর্জন করেছেন।

সোমবার সকালে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলায় ফাহাদ কিরগিজিস্তানের সেজডবেকভ আরজিবেককে, সুব্রত ভারতের কমল শ্রীভাস্ব সাজ্জাকে, স্বর্নাভো থাইল্যান্ডের প্রমচান নাপ্পাকুমকে, নীড় শ্রীলংকার হানসানা হারিথাকে, ওয়ারসিয়া থাইল্যান্ডের পা ইন থুনপিস্টকে ও জান্নাত মালয়েশিয়ার আলেকজান্ডার হেলেনসিয়াকে পরাজিত করেন।

নোশিন সংযুক্ত আরব আমিরাতের আল আলি আইশা সাইফের সাথে ড্র করেন। মারযুক ভিয়েতনামের ইয়েন ডাক সেঙ্গের কাছে ও রিদওয়ান ভিয়েতনামের ইয়েন থাই সনের কাছে হেরে যান। বিকালে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের খেলায় সুব্রত মঙ্গোলিয়ার চিনগুন ওতগোনবায়ারকে, নীড় কাজাকস্তানের খাজাতুলি আলীখানকে ও ওয়ারসিয়া মঙ্গোলিয়ার তুপসিনতুলগা তুমুরচুদুরকে পরাজিত করেন।

Advertisement

ফাহাদ শ্রীলংকার তিলকরত্নের সাথে ও নোশিন তাইপের ওয়াং জিয়ান ইভার সাথে ড্র করেন। স্বর্নাভো সংযুক্ত আরব আমিরাতের খলিফা খালিদের কাছে, জান্নাত ভারতের সলোনিকা সাইনার কাছে, মারযুক অস্ট্রেলিয়ার চেস জর্ডানের কাছে ও রিদওয়ান ভারতের বৈভব কালপাকার কাছে হেরে যান।

এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২৬ দেশের ৫৭৩ জন বালক ও বালিকা দাবা খেলোয়াড় ১৩টি বয়স ভিত্তিক ইভেন্টে অংশ নিচ্ছেন।

আরআই/এমএমআর/পিআর

Advertisement