খেলাধুলা

মধ্যরাতে ফিরছে হংকংজয়ী মেয়েরা

এএফসি ও সাফের বাইরে এই প্রথম কোনো টুর্নামেন্ট জিতে ঘরে ফিরছে বাংলাদেশের মেয়েরা। রোববার হংকংয়ে জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ কাপ চ্যাম্পিয়ন হওয়া লাল-সবুজ জার্সিধারী কিশোরীদের বরণ করতে প্রস্তুত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সোমবার মধ্যরাতে মারিয়া, তহুরা, শামসুন্নাহাররা দেশে ফিরবেন ট্রফি উঁচিয়ে।

Advertisement

মালয়েশিয়া, ইরান ও স্বাগতিক হংকংককে বিধ্বস্ত করে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এর আগে দুইবার বাংলাদেশের মেয়েরা দেশে ফিরেছিল বিজয়ের পতাকা উঁড়িয়ে। ২০১৫ সালে নেপাল ও পরের বছর তাজিকিস্তান থেকে বাংলাদেশের মেয়েরা ফিরেছিল এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়ন হয়ে।

সোমবার রাত সাড়ে ১২টায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা দেশে ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদেরকে উষ্ণ অভ্যার্থনা জানাবেন বাফুফে কর্মকর্তা। বাফুফের নির্বাহী কমিটির সদস্য, মহিলা কমিটির চেয়ারম্যান ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বিমান বন্দরে মেয়ের অভ্যার্থনা জানাবেন।

বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জে মেয়েদের অভ্যার্থনা জানানো হবে ফুল দিয়ে। মিষ্টিমুখও করানো হবে তাদের। মেয়েদের এই সাফল্যে উচ্ছ্বসিত মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘আমি প্রথমে ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সাফ জয়ের পর প্রধানমন্ত্রী এই মেয়েদের গণভবনে সংবর্ধনা দিয়েছিলেন। ওই সংবর্ধনায় অনুপ্রাণিত হয়েই হংকংয়ে মেয়েরা আরো ভালো খেলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট হচ্ছে। ওই টুর্নামেন্টের মাধ্যমে দেশে মেয়েদের ফুটবল দিন দিন এগিয়ে যাচ্ছে।’

Advertisement

আরআই/আইএইচএস/এমএস