দেশজুড়ে

ময়মনসিংহ মেডিকেলে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় মতিউর রহমান (৬২) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার সকালে রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের হাতাহাতি হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ মৃত রোগীর অপ্রাপ্ত বয়স্ক দুই ছেলেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

Advertisement

কোতোয়ালী মডেল থানার পরিদর্শক মুসফিকুর রহমান (গোয়েন্দা) জানান, শহরের আকুয়া এলাকার মতিউর রহমান নামে এক ব্যবসায়ী বাংলাদেশ ও শ্রীলংকার ক্রিকেট খেলায় বাংলাদেশের জয়ের আনন্দে শুক্রবার রাতে স্ট্রোক করেন। তাকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকালে তিনি মারা যান।

এ ঘটনা রোগীর স্বজনরা ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ করেন। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি এবং হাতাহাতির ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর দুই ছেলে সারোয়ার (১৫) ও মনোয়ারকে (১৩) আটক করে দুপুর ১২টার দিকে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় অভিযোগ করেছেন।

রোগীর স্বজনদের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, রোগীর দুই সন্তান ইন্টার্ন চিকিৎসকদের মারধর করেনি। বাবার মৃত্যুর ঘটনায় সন্তানরা উত্তেজিত হয়ে কথা বলেছে।

Advertisement

এ ব্যাপারে হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডা. এস কে অপু জানান, রোগীর অবস্থা গুরুতর ছিল। ব্রেন স্ট্রোক হওয়ায় রোগী মারা গেছে। এখানে চিকিৎসকের কোনো অবহেলা নেই।

আরএআর/জেআইএম