তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ডের শেষ দিনে যা থাকছে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক মেগা ইভেন্ট ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’-এর পর্দা নামছে আজ (শনিবার)। পঞ্চমবারের মতো অনুষ্ঠিত তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ শুরু হয়েছিল গত বুধবার।

Advertisement

চার দিনব্যাপী এ ডিজিটাল ওয়াল্ডের শেষ দিনের আয়োজনে থাকছে ৯টি সেশন। সেশনগুলো হলো- আইটি ক্যারিয়ার ক্যাম্প, দ্য পোসপেক্ট অ্যান্ড চ্যালেঞ্জ অব ডিজিটাল কারেন্সি ইন বাংলাদেশ, এপিআইসিটিএ ইয়ুথ কার্নিভাল, অগমেন্টেড রিয়েলিটি অ্যান্ড ভার্চুয়াল রিয়েলিটি, ডিজিটাল মার্কেটিং ফর ফিউচার, ডিজিটাল অপরচুনিটি অব ইয়োথ, টুমরোস স্কিল টু গেট রেডি ফোরথ ইন্ডাস্ট্রিয়াল রিভোলেশন, ইনোভেশন ইন গভার্মেন্ট এবং ক্লোজিং সিরিমনি (অ্যাওয়ার্ডস নাইট)।

চার দিনব্যাপী এ আয়োজনের এবারের প্রতিপাদ্য ছিল ‘রেডি ফর টুমরো’। আইসিটি খাতের গত ৯ বছরের অর্জন তুলে ধরা হচ্ছে এ উৎসবে। এ ছাড়া মেলায় প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন ও অর্জন তুলে ধরা হচ্ছে। গেমিং সম্মেলন, ফেসবুক ব্যবহারের মাধ্যমে ব্যবসা বৃদ্ধি, ই-কমার্স সম্প্রসারণ বিষয়ক সেমিনারসহ মেলায় প্রতিদিন অনুষ্ঠেয় বিভিন্ন সেমিনারে তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক ব্যক্তিত্ব এবং বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে হয়ে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে। যা সবার জন্য উন্মুক্ত। তবে মেলায় প্রবেশের আগে নিবন্ধন করতে হয়। ডিজিটাল ওয়ার্ল্ডের ওয়েবসাইটে (www.digitalworld.org.bd) এ নিবন্ধন করা যায়।

Advertisement

এএস/আরএস/এমএস