আন্তর্জাতিক

১৫ ফুট গভীর কুয়া থেকে শিশু উদ্ধার

খেলতে খেলতেই একটি পরিত্যক্ত কুয়ায় পড়ে গিয়েছিল দুই বছর বয়সী চন্দ্র শেখর। প্রায় ১১ ঘণ্টা চেষ্টার পর জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে শিশুটিকে। অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলায় ওই ঘটনা ঘটেছে।

Advertisement

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বিনুকোন্ডার কাছাকাছি উম্মাদিভরম গ্রামে মঙ্গলবার দুপুরে একটি গভীর কুয়ায় পড়ে যায় ওই শিশুটি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। উদ্ধারকাজে নামানো হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও। বুধবার ভোরে শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিশুটি এখন সুস্থ আছে বলে নিশ্চিত করেছেন চিকিত্সকরা।

চন্দ্র শেখরের মা জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে কাজ করছিলেন তিনি। আশপাশেই খেলছিল চন্দ্র শেখর। কাছেই ছিল একটি পরিত্যক্ত কুয়া। খেলতে খেলতেই কুয়ায় পড়ে যায় শিশুটি। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন গ্রামবাসীরা। সেখানে উপস্থিত হন জেলা প্রশাসক কোনা শশীধরও। দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী এন চিনা রাজাপ্পা।

পুলিশ জানিয়েছে, কুয়ার প্রায় ১৫ ফুট নীচে পড়ে গিয়েছিল চন্দ্র শেখর। ওই কুয়ার সঙ্গে সমান্তরাল ভাবে একটি গর্ত খোড়া শুরু হয়। সেই গর্তের মধ্যে দিয়েই শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

Advertisement

টিটিএন/এমএস