আইন-আদালত

এমপিপুত্র রনির বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৭ মে

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনার মামলায় এমপিপুত্র রনির বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৭ মে দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহারের আদালত এ দিন ধার্য করেন।

Advertisement

এর আগে মঙ্গলবার আদালতে সাক্ষ্য দেন পুলিশের এএসপি আবু তাহের, এসআই আব্দুর রাজ্জাক, পাবিলিক ফয়সাল চৌধুরী, দিপক সাহা ও ইউসুফ মোল্লা। তাদের সাক্ষ্য শেষে আসামি পক্ষের আইনজীবীরা জেরা করেন। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। পরে নিহত হাকিমের মা মনোয়ারা বেগম ওই দিনই রমনা থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে আটক করে। পরে ২০১৫ সালের ২১ জুলাই এমপিপুত্র রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার।

Advertisement

উল্লেখ্য, বখতিয়ার আলম রনি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য পিনু খানের ছেলে।

জেএ/আরএস/এএইচ/এমএস