সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা ৩ জুন


প্রকাশিত: ০৬:৪১ পিএম, ০৯ মে ২০১৬

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) এর অধীনে ৩ হাজার ৬শ’১৬ জন সিনিয়র স্টাফ নার্সের শূন্যপদে সরাসরি নিয়োগের পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে। মাল্টিপল চয়েস কোয়েশ্চেন (এমসিকিউ) পদ্ধতিতে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক ও যুগ্মসচিব (নন ক্যাডার) মো. শাখাওয়াৎ হোসেন সোমবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। লিখিত পরীক্ষার সময়, আসন ব্যবস্থা ও পরীক্ষার কেন্দ্র সম্বলিত বিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইটে ও জাতীয় দৈনিকের মাধ্যমে জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে পড়াশুনা ও জ্ঞানার্জনের মাধ্যমে ভালোভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণের পরামর্শ দেয়া হয়। চাকরি ক্ষেত্রে যেকোনো ধরনের তদবির অযোগ্যতা গণ্য হবে বলে উল্লেখ করা হয়।

সরকার ব্যাচ, মেধা ও সিনিয়রিটির ভিত্তিতে নার্স নিয়োগ দেবে এমন কথা এতদিন শোনা গেলেও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণার পরিপ্রেক্ষিতে বেকার নার্সদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, সিনিয়র স্টাফ নার্সের পদটি দ্বিতীয় শ্রেণির। পাবলিক সার্ভিস কমিশনই তাদের (লিখিত কিংবা মৌখিক পরীক্ষা) পরীক্ষা নিয়ে নিয়োগ চূড়ান্ত করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্বাচিতদের নাম ঠিকানা পাঠাবেন।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।