১৮ বছর পর সলিমুল্লাহ মেডিকেলে সিরাত সেমিনার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

১৮ বছর পর রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে সিরাত সেমিনার ও নাশিদ সন্ধ্যা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এ সেমিনার হয়।

মেডিকেলের গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জাকির হোসাইনের সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাইতুল ওয়াদুদ জামে মসজিদের খতিব শাইখ সাদিকুর রহমান আল আজহারী ও মসজিদুল জুম্মা কমপ্লেক্স পল্লবীর খতিব আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ।

এছাড়া নাশিদ সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী ওবায়দুল্লাহ তারেক ও মোহাম্মদ রাশেদুল ইসলামসহ ক্যাম্পাসের অন্যান্য শিল্পীরা।

১৮ বছর পর সলিমুল্লাহ মেডিকেলে সিরাত সেমিনার

সেমিনারে পাঁচ শতাধিক সাধারণ ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। ১৮ বছর পর এই প্রথম সিরাত সেমিনার অনুষ্ঠিত হওয়ায় কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাসহ সর্বমহলে প্রশংসিত হয়েছে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ।

অনুষ্ঠানে চিকিৎসা ব্যবস্থার প্রতি মানুষের বিরূপ মনোভাব কাটাতে কয়েকটি বিষয়ের ওপর দৃষ্টি আকর্ষণ করে পেশায় দক্ষতা অর্জনের গুরুত্ব তুলে ধরেন শায়খ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ।

রোগীর মনের ভাষা উপলব্ধি করে স্বাস্থ্যসেবা দেওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, এ ক্ষেত্রে যেন রোগীর প্রতি কোনো অবহেলা না হয় সে দিকে সজাগ থাকতে হবে।

সিরাত সেমিনারে শায়খ সাদিকুর রহমান আজহারীকে ক্রেস্ট তুলে দেন অধ্যাপক ডা. জাকির হোসাইন ও শায়খ আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহকে ক্রেস্ট তুলে দেন সলিমুল্লাহ মেডিকেল কলেজের পেডিয়াট্রিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মুস্তাফিজুর রহমান।

এএএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।