স্বাস্থ্য অধিদপ্তরে ড্যাব-এনডিএফপন্থি চিকিৎসকদের সংঘর্ষ, আহত ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২১ অক্টোবর ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পদে স্বাস্থ্য প্রশাসকদের নিয়োগ কেন্দ্র করে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও জামায়াতপন্থি চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরামের (এনডিএফের) দ্বন্দ্ব এখন প্রকাশ্যে। সোমবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালী টিবি গেটে স্বাস্থ্য অধিদপ্তর ভবনে দুই পক্ষের অবস্থান কেন্দ্র করে হামলায় আহত হয়েছেন এনডিএফপন্থি তিন চিকিৎসক।

জানা গেছে, এদিন সকাল থেকেই অধিদপ্তরের সামনে অবস্থান নেন ড্যাবপন্থি চিকিৎসকরা। এসময় তারা সদ্য নিয়োগপ্রাপ্ত স্বাস্থ্য প্রশাসকদের ফ্যাসিবাদের দোসর আখ্যা দিয়ে নিয়োগ বাতিলের দাবি জানান। অন্যদিকে অধিদপ্তরের ভেতরে অবস্থান নিয়ে স্বাস্থ্যখাত সচল রাখতে বর্তমান নিয়োগপ্রাপ্তদের কাজের পথ সুগম করার দাবি জানায় এনডিএফপন্থি চিকিৎসকরা।

এসময় দুই পক্ষ পরস্পর বিরোধী স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে এনডিএফপন্থি চিকিৎসক ও ড্যাবপন্থি চিকিৎসকদের মধ্যে উওেজনা দেখা দেয় এবং তা হাতাহাতি পর্যায়ে পৌঁছায়। তবে এরই মধ্যে একদল রড ও লাঠিসোঁটা নিয়ে চিকিৎসকদের ওপর হামলা চালায়। এতে তিনজন আহত হয়।

এনডিএফপন্থি চিকিৎসকদের দাবি, ড্যাবের সঙ্গে থাকা বহিরাগত সন্ত্রাসীরা রড ও লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালিয়েছে। এতে তিনজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এ বিষয়ে অধিদপ্তরের এক কর্মকর্তা জাগো নিউজকে জানান, বৈষম্যবিরোধী চিকিৎসকরা চান সরকারের পক্ষ থেকে নিয়োগ বহাল রেখে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা হোক। অন্যদিকে ড্যাবপন্থি চিকিৎসকরা চান একক আধিপত্য। এ নিয়ে গত কয়েকদিন ধরে পাল্টাপাল্টি কর্মসূচি চলছে। আজ তা সংঘর্ষে রূপ নিয়েছে।

এদিন ড্যাবপন্থিদের হামলায় আহত ডা. ইমরান বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সামনে সকাল ৮টা থেকে আমরা শান্তিপূর্ণ অবস্থান নেই। বেলা ১১টার দিকে হঠাৎ বহিরাগতদের নিয়ে আমাদের ওপর হামলা চালান ড্যাবের বিএনপিপন্থি চিকিৎসকরা। তাদের সঙ্গে ছাত্রদল-যুবদলসহ চিহ্নিত কিছু সন্ত্রাসীও ছিলেন। হামলায় আমাদের একজন চিকিৎসক গুরুতর আহত হন। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।’

তবে হামলার বিষয় অস্বীকার করেছে ড্যাবপন্থীরা।

এএএম/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।