আইচি মেডিকেল কলেজের ১৪০ শিক্ষার্থীকে মাইগ্রেশনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

বন্ধ হয়ে যাওয়া বেসরকারি আইচি মেডিকেল কলেজে বিভিন্ন বর্ষে অধ্যয়নরত ১৪০ জন শিক্ষার্থীকে মাইগ্রেশনের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (৯ অক্টোবর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব সাইনী আজিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন, ২০২২ এর ২৪ (১) ও ২৪ (৬) ধারা অনুযায়ী কোনো মেডিকেল কলেজের অনুমোদন স্থগিতের বা বাতিলের কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ক্ষতিগ্রস্তের সম্ভাবনা হলে সরকার সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পরামর্শক্রমে শিক্ষার্থীদের মাইগ্রেশনের ব্যবস্থা করতে পারবে মর্মে উল্লেখ রয়েছে।

‘এমতাবস্থায়, একাডেমিক কার্যক্রম বন্ধকৃত বেসরকারি আইচি মেডিকেল কলেজ, ঢাকা-এর বিভিন্ন বর্ষের ১৪০ জন শিক্ষার্থীকে সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পরামর্শক্রমে অন্যান্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো’।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো আদেশের অনুলিপি অবগতির জন্য স্বাস্থ্য উপদেষ্টার একান্ত সচিব, সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।

এএএম/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।