স্বাস্থ্য উপদেষ্টা

জনগণ সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

জনগণ সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

উপদেষ্টা নুরজাহান বেগম বলেন, আমরা স্থানীয় সরকার বিভাগের সঙ্গে কথা বলেছি এবং কয়েক দফা বৈঠক করেছি। এখানে দুটি বিষয় আছে, একটি হচ্ছে চিকিৎসাসেবা দেওয়া, আরেকটি হচ্ছে সচেতনতা। কুর্মিটোলা হাসপাতাল, ডিএনসিসি হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতালে শয্যার সংখ্যা বাড়ানো হয়েছে এবং এখানে অতিরিক্ত চিকিৎসকও দেওয়া হয়েছে। এখানে কয়েকটি টিম করে দেওয়া হয়েছে।

এসময় স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক নাজমুল হোসেন বলেন, ডেঙ্গুর প্রকোপ গতবছরের চেয়ে তুলনামূলক কম। এ বছর মৃত্যুর সংখ্যাও বেশ কম। তবে কোনো মৃত্যুই কাম্য না। আমরা মৃত্যুর সংখ্যা কীভাবে রোধ করা যায় সেই ব্যাপারে কাজ করছি। সব হাসপাতালে আমরা ডেঙ্গুর চিকিৎসায় যেসব প্রয়োজনীয় চিকিৎসাপত্র দেওয়া দরকার সেগুলো পাঠিয়ে দিয়েছি। আরও লাগলে দেওয়া হবে।

এএএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।