বৃহস্পতিবার পর্যন্ত নার্স ও মিডওয়াইফদের কর্মবিরতি স্থগিত

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০২ অক্টোবর ২০২৪

দাবি মেনে নেওয়ার আশ্বাসে সারাদেশে বৃহস্পতিবার (৩ অক্টোবর) পর্যন্ত কর্মবিরতি স্থগিত করেছেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম।

মঙ্গলবার (১ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে ঢাকা নার্সিং কলেজের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান, স্বাস্থ্য উপদেষ্টার সঙ্গে তিন সদস্যের প্রতিনিধিদলের সাক্ষাতে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন পরিচালক পদে নার্সদের মধ্য থেকে যোগ্য ব্যক্তিদের প্রধান করা হবে এবং তিনি বা তার মনোনীত ব্যক্তিকে নির্বাচন করে পদায়ন করবেন। পরে মহাপরিচালক পদে নার্সদের মধ্য থেকে পদায়ন করবেন বলে আশ্বস্ত করেন।

ড. মো. শরিফুল ইসলাম আরও জানান, স্বাস্থ্য উপদেষ্টা জানিয়েছেন পরবর্তীতে যেন আপনাদের মধ্য থেকে মহাপরিচালক পদে যেতে পারেন, নিয়োগবিধি ও অর্গানোগ্রাম একটি কমিটি তৈরি করা হয়েছে, সেখানে আপনাদের কমিটিতে রাখা হবে। পরবর্তীতে ডি জি এন এম থেকে একটি নিয়োগবিধি তৈরি হলে প্রধান উপদেষ্টাকে দিয়ে সেটি পাস করানো হবে।

সংস্কার পরিষদের আহ্বায়ক আরও বলেন, আগামী বৃহস্পতিবার (৩ অক্টোবর) সারাদেশে আমাদের কর্মবিরতি স্থগিত করছি। আগামী দুই কর্মদিবসের মধ্যে যদি মহাপরিচালক, পরিচালক এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট পদে নার্সদের পদায়ন না দেওয়া হয় তাহলে পরবর্তীতে আমাদের কর্মসূচি ঘোষণা করবো।

কাজী আল-আমিন/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।