মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, দুই ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ০১ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের শেভরন ডায়াগনস্টিক সেন্টারের দুই ফার্মেসি থেকে বিপুল সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে প্রতিষ্ঠানটির দ্বিতীয় ও ষষ্ঠ তলায় থাকা দুই ফার্মেসিতে অভিযান চালায় সংস্থাটি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো প্রতিষ্ঠানটি বিক্রির উদ্দেশ্যে মেয়াদ আছে এমন ওষুধের সঙ্গেই সংরক্ষণ করছিল। শেভরণ ক্লিনিকের ল্যাবরেটরি লিমিটেডের জিএম পুলক পারিয়াল মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকার বিষয়টি স্বীকার করেন। প্রতিষ্ঠানটিকে এসব অপরাধে ২ লাখ ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে শেভরন ক্লিনিকের ল্যাবরেটরি লিমিটেডের জিএম পুলক পারিয়াল বলেন, ‘আমরা এসব ফার্মেসি ভাড়া দিয়েছি। তবে তাদের এমন কাজের জন্য তাদের ডাকিয়েছি। তাদের সঙ্গে মিটিং চলছে। তাদের সতর্ক করা হবে। তারা যদি পুনরায় এমন কাজ করে তাহলে তাদের সঙ্গে চুক্তি বাতিল করা হবে।’

এএজেড/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।