এক দফা দাবিতে তিন ঘণ্টা কর্মবিরতি পালন নার্স ও মিডওয়াইফদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ০১ অক্টোবর ২০২৪

এক দফা দাবিতে সারাদেশের চিকিৎসা প্রতিষ্ঠানে কর্মরত নার্স, মিডওয়াইফ এবং নার্সিং শিক্ষার্থী ও শিক্ষকরা তিন ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করেন।

তাদের এক দফা দাবি হলো, নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি (ডিজিএনএম) মহাপরিচালক এবং মহাপরিচালকের পদ থেকে নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাদের অপসারণ এবং এই পদগুলোতে উচ্চশিক্ষিত এবং অভিজ্ঞ নার্সদের ও বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের সভাপতি ও রেজিস্ট্রারকে নিয়োগ দেওয়া।

নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি রিফর্ম কাউন্সিল তাদের এক দফা দাবি পূরণে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টার ধর্মঘট পালন করে। ঢাকায় ‘নার্সিং রিফর্ম কাউন্সিল’-এর ব্যানারে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সামনে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন করেন তারা।

তবে হাসপাতালের জরুরি বিভাগ, জরুরি ওটি, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, পিআইসিইউ লেবার ওয়ার্ড এবং অন্যান্য ইউনিট এই ধর্মঘটমুক্ত থাকবে বলে নার্সরা জানিয়েছেন। সোমবার একই দাবিতে তারা প্রতীকী ধর্মঘট করেন।

নার্সিং ও মিডওয়াইফারি রিফর্ম কাউন্সিলের আহ্বায়ক মো. শরিফুল ইসলাম বলেন, আমরা আমলা ও ক্যাডার কর্মকর্তাদের বাদ দিয়ে নার্সদের যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে বিভিন্ন পদে নিয়োগের দাবি জানাচ্ছি।

আগামীকাল সকাল ৯টা থেকে পাঁচ ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে বলে জানান তিনি।

এএএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।