মেডিকেল ও ডেন্টালের ৭৭ হাফেজে কোরআনকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

মেডিকেল ও ডেন্টালে অধ্যয়নরত ৭৭ জন হাফেজে কোরআনকে সংবর্ধনা দেওয়া হয়েছে। পাশাপাশি সিরাত পাঠ ও প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ সংবর্ধনা দেয় মেডিকেল দাওয়াহ সোসাইটি অব বাংলাদেশ।

অনুষ্ঠানে চিকিৎসকদের কাছে সাধারণ মানুষের প্রত্যাশা তুলে ধরার পাশাপাশি মানসম্মত চিকিৎসা প্রদানে রাসুলের (স.) বৈশিষ্ট্যগুলো পূর্ণ অনুসরণের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

একজন হাফেজে কোরআনের চিকিৎসক হওয়া বেশ গর্বের উল্লেখ করে তারা বলেন, এ ক্ষেত্রে সবাইকে বিনয়ী হওয়া দরকার৷

অনুষ্ঠানে ইসলামী অনুশাসন অনুসরণে চিকিৎসা প্রদানের একটি রূপরেখাও তুলে ধরা হয়। এসময় একজন কোরআনে হাফেজ হিসেবে চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়নের পাশাপাশি কোরআনের সর্বজনীন শিক্ষা সবার কাছে পৌঁছে দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

চিকিৎসকরা বলেন, কোরআর ও চিকিৎসা বিজ্ঞান অঙ্গাঙ্গিভাবে জড়িত। কোরআন যথাযথভাবে অনুসরণ করলে নির্দেশনা পাওয়া যাবে।

পূর্ণাঙ্গ জীবন বিধানের প্রবর্তক হিসেবে মুহাম্মদের (স.) শিক্ষা মেডিকেল পড়াশোনায় চির প্রাসঙ্গিক উল্লেখ করে এ ধরনের আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন মেডিকেলে অধ্যয়নরত ৭৭ জন হাফেজে কোরআনকে সংবর্ধনা ও সিরাত পাঠ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের নগদ অর্থ ও উপহার তুলে দেওয়া হয়।

এএএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।