স্বাস্থ্যখাত থেকে লুটেরাদের দ্রুত অপসারণ করতে হবে: ডা. জাহিদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২০ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগ সরকারের দুর্নীতিবাজ ও লুটেরারা স্বাস্থ্যখাতের সর্বত্র এখনো বুক ফুলিয়ে চলছে মন্তব্য করে তাদের দ্রুত অপসারণ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেছেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের অপসারণ করে রাজনৈতিক বৈষম্যের শিকার দক্ষ জনবল দ্রুত পদায়ন না করলে সেবাবঞ্চিত জনগণ ফুঁসে উঠতে বাধ্য হবে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব ফার্মাসিস্ট দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে রাজধানীর মহাখালীতে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) মিলনায়তনে ফার্মাসিস্ট সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. জাহিদ হোসেন বলেন, আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট জনগণের আন্দোলনের ফসল বর্তমান সরকার। সরকারের স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সেক্টরে পতিত আওয়ামী পদলেহী দুর্নীতিবাজরা বেপরোয়াভাবে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের দ্রুত বিদায় না করলে সংক্ষুব্ধ জনগণ দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

রাজনৈতিক কারণে বৈষম্যের শিকার ও চাকরিচ্যুতদের যথাযোগ্য মর্যাদায় পদায়নের দাবি জানান তিনি।

ডা. জাহিদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, স্বাস্থ্যের মহাপরিচালককে পাশ কাটিয়ে এ খাতে স্বেচ্ছাচারিতা বরদাস্ত করা হবে না। স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্ট এবং টেকনোলজিস্টদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, তাদের উপযুক্ত মর্যাদা এবং প্রাপ্যতা না দিলে জাতি কাঙ্ক্ষিত সেবা পাবে না। এজন্য তাদের নিজেদেরও যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

বিশ্ব ফার্মাসিস্ট উদযাপন পরিষদ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক নাসির আহম্মেদ রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাখালী শাখার সভাপতি ডা. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ডা. মাহবুব আরেফিন রেজানুর, এম-ট্যাব সভাপতি এ কে এম মুসা লিটন এবং মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সহ-সম্পাদিকা, নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি জাহানারা সিদ্দিকী, এম-ট্যাব সিনিয়র যুগ্ম মহাসচিব কারা নির্যাতিত ও গুমের শিকার দবির উদ্দীন খান তুষার, মেডিকেল টেকনোলজিস্ট অ্যান্ড ফার্মেসি টিচার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হাফিজুর রহমান, মহাসচিব আইনুল হক, ফিরোজ হোসেন, ফার্মাসিস্ট অসিত কুমার ঘোষ, নাজমুল হুদা ও হেলাল উদ্দীন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উদযাপন পরিষদের সদস্যসচিব সিকদার মো. জসীম উদ্দিন।

এএএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।