এনডিএফ চিকিৎসকদের ‘পদোন্নতি বঞ্চিত’ করার অভিযোগে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২১ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক দায়িত্ব নেওয়ার পর একদিনে ৫০টির অধিক পদায়ন-পদোন্নতির ফাইল সই হলেও এনডিএফের চিকিৎসকদের বঞ্চিত করা হয়েছে বলে দাবি করেছে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)। রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত বৈষম্যবিরোধী চিকিৎসক সমাজের ব্যানারে এক বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচিতে সংগঠনটির নেতারা এসব কথা বলেন।

তারা দাবি করেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্র করে শেখ হাসিনার পতন হলেও গণঅভ্যুত্থানে সম্মুখসারিতে নেতৃত্ব দেওয়া এবং জীবন ঝুঁকি নিয়ে হতাহতদের চিকিৎসা সেবায় কাজ করা অধিকাংশ চিকিৎসক এখনও স্বাস্থ্য অধিদপ্তরে বৈষম্যের শিকার।

এনডিএফের লিগ্যাল অ্যাফেয়ার্স সেক্রেটারি আব্দুল কাদের নোমান বলেন, পদায়নের জন্য দেড় মাস আগে থেকে অনেক চিকিৎসকের ফাইল প্রস্তুত থাকলেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সম্পৃক্ত চিকিৎসকদের পদোন্নতির ফাইল ঝুলে আছে। গত ১৫ বছর ধরে যারা বৈষম্যের শিকার তারা এখনও বৈষম্যে পড়ে থাকবে এটা হতে পারে না।

স্বাস্থ্য মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনি আমাদের আবারও বৈষম্যের দিকে ঠেলে দেবেন না। একদিনে ৫০ ফাইল সই হলো; অথচ আমাদের ফাইল সই হলো না। কোনোভাবে আবার বৈষম্য করবেন না। আমাদের দুর্বল ভাবার কোনো কারণ নেই। এখানে যারা আছে তারা সবাই ১৫ বছর নির্যাতিত। এতদিন ধরে তারা বৈষম্যের শিকার।

ডা. আব্দুল কাদের বলেন, আমরা কঠোর কোনো কর্মসূচিতে না গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে সহযোগিতা করতে চাই। আমরা আশা করছি বঞ্চিত চিকিৎসকদের দাবিগুলো তিনি দ্রুতই সমাধান করবেন। অন্যথায় আমরা লাগাতার আন্দোলন ও অবস্থান কর্মসূচিতে যেতে বাধ্য হব।

এএএম/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।