চট্টগ্রাম মেডিকেলে চালু হচ্ছে বিশেষায়িত ডেঙ্গু ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১২ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চালু হচ্ছে বিশেষায়িত ডেঙ্গু ওয়ার্ড।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এই ওয়ার্ডে রোগী ভর্তির মাধ্যমে কার্যক্রম শুরু হবে।

চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন বলেন, ‘হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। এ অবস্থায় সাধারণ ওয়ার্ডে রোগীর স্থান সংকুলান হচ্ছে না। তাই এখন থেকে সরাসরি বিশেষায়িত ডেঙ্গু ওয়ার্ডে রোগী ভর্তি করা হবে। এই ওয়ার্ডে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা সেবা প্রদান করবেন।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুরোনো কোভিড ওয়ার্ডটিকে বিশেষায়িত ডেঙ্গু ওয়ার্ডের জন্য প্রস্তুত করা হয়েছে। এতে ৪৫টি শয্যার ব্যবস্থা আছে। প্রতি শিফটে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে নার্স ও স্বাস্থ্যকর্মীরা এখানে সেবা দেবেন।

চট্টগ্রামে গতকাল পর্যন্ত ৯৪৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরীতে ৫৩৯ এবং উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০৪ জন। অন্যদিকে মৃত্যু হয়েছে ১২ জনের। এর মধ্যে চলতি সেপ্টেম্বরে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৪৫ জন এবং মারা গেছেন ৭ জন।

এএজেড/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।