ওএসডির দুদিন পর সিভিল সার্জনকে চমেক উপপরিচালক হিসেবে পদায়ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বদলির আদেশ দেওয়া হয়। ওএসডি করে সংযুক্ত করা হয় শ্রীনগরের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি)।

কিন্তু দুদিন না যেতেই সেই আদেশ পরিবর্তন করে এবার তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উপপরিচালক হিসেবে পদায়ন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলনের সই করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

আদেশে চমেক হাসপাতালের উপপরিচালক ডা. অং সুই প্রু মারমাকে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা যায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর সরকারি প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক বদলি প্রক্রিয়া শুরু হয়। এরই ধারাবাহিকতায় বদলি আদেশের পরদিনই বদলিকৃত কর্মস্থলে যোগদান করার অলিখিত বাধ্যবাধকতা ছিল।

গত ৩ সেপ্টেম্বরের প্রজ্ঞাপনে চট্টগ্রামের নতুন সিভিল সার্জন হিসেবে নিয়োগ দেওয়া হয় মুন্সীগঞ্জের শ্রীনগরের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) সহকারী পরিচালক ডা. জাহাঙ্গীর আলমকে। একই সঙ্গে ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে ওএসডি করে শ্রীনগরের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) সহকারী পরিচালক হিসেবে সংযুক্ত করা হয়।

তবে বদলি করা হলেও ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী নতুন কর্মস্থলে যোগদান করেননি। এরই মধ্যে নতুন আরেক আদেশে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়।

ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী ২০২১ সালের ২৭ সেপ্টেম্বর চট্টগ্রামের সিভিল সার্জন হিসেবে নিয়োগ পান। প্রায় তিন বছর এ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এর আগে তিনি ঢাকার বাংলাদেশ সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন পদে দায়িত্ব পালন করেন।

এএজেড/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।