আগামী সপ্তাহের মধ্যে শহীদ-আহতদের তালিকার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ১৯ আগস্ট ২০২৪

আগামী সপ্তাহের মধ্যে সারাদেশে শহীদ এবং আহতদের পূর্ণাঙ্গ তালিকা যাচাই বাছাই ও প্রণয়নের কাজ এবং যত দ্রুত সম্ভব আহত ব্যক্তিদের সহায়তা দেওয়ার জন্য নীতিমালা গঠনের প্রস্তাব গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এক্ষেত্রে গঠিত কমিটিগুলোকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার (১৮ আগস্ট) সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এই সিদ্ধান্ত গৃহীত হয়। এতে ছাত্র জনতার গণ অভ্যুত্থানে দেশের বিভিন্ন স্থানে আহত ব্যক্তিদের চিকিৎসা ও শহীদ পরিবারকে সহায়তা দেওয়ার উদ্দেশ্যে একটি নীতিমালা প্রণয়নের এবং শহীদ ও আহত ব্যক্তিদের পরিচিতিসহ একটি পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা এবং ঢাকা মেডিকেল কলেজ ও বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাঁচজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এএএম/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।