পদোন্নতি পেলেন বিএসএমএমইউয়ের ১৭৩ চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১১ আগস্ট ২০২৪

দীর্ঘদিন ধরে পদোন্নতি না পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১৭৩ চিকিৎসককে অবশেষে পদোন্নতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সই করা এক অফিস আদেশে এ পদোন্নতি দেওয়া হয়।

এতে বলা হয়, পদোন্নতির আদেশটি কেবল বঞ্চিত প্রার্থীদের জন্য, যারা জানুয়ারি ২০২২ পর্যন্ত উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন।

আদেশে আরও বলা হয়, ২০০৩-২০০৬ সাল পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগকৃত যেসব মেডিকেল অফিসার বা গবেষণা সহকারী উচ্চতর ডিগ্রি সম্পন্ন করে পদোন্নতি থেকে বঞ্চিত হয়েছেন, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নিম্নরূপ চিকিৎসকদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও বিভাগে নিম্নলিখিত শর্তে সহকারী অধ্যাপক বা কনসালটেন্ট পদোন্নতি দেওয়া হয়েছে।

আদেশে আগামী ১৫ দিনের মধ্যে পদোন্নতি পাওয়া চিকিৎসকদের নিজ নিজ বিভাগে যোগদান করতে বলা হয়েছে।

যোগদানের শর্তগুলো হলো-

১. বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী নির্ধারিতব্য মূল বেতন এবং অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

২. এই বিশ্ববিদ্যালয়ের আইন (১৯৯৮ সালের ১ নং আইন), বিশ্ববিদ্যালয়ের প্রচলিত ও প্রণীতব্য সংশ্লিষ্ট সকল সংবিধি, অধ্যাদেশ, প্রবিধান ও নিয়ম অনুযায়ী চাকরি নিয়ন্ত্রিত হবে।

৩. সহকারী অধ্যাপক পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে নন-প্র্যাকটিসিং কার্যক্রম চালু হলে সেখানে যোগদান করতে হবে। শর্তসমূহের ব্যত্যয় হলে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

৪. সিন্ডিকেট কর্তৃক অনুমোদন সাপেক্ষে এই নিয়োগ ভূতাপেক্ষভাবে কার্যকর বলে গণ্য হবে এবং যার যার প্রাপ্যতা অনুযায়ী বেতন স্কেল ও গ্রেড নির্ধারণ করা হবে।

৫. ২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩৩তম সভার সংশ্লিষ্ট সিদ্ধান্তগুলো পরবর্তীসময়ে সিন্ডিকেট সংশোধন করা সাপেক্ষে ২০০৮ সালের ২৬ জুলাই অনুষ্ঠিত সিন্ডিকেটের ২৮তম সভার সিদ্ধান্তগুলো পুনর্বহাল করা হবে।

এএএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।