গবেষণার মান নিয়ে কোনো ছাড় দেবো না: বিএসএমএমইউ উপাচার্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ০১ জুলাই ২০২৪

গবেষণার মান নিয়ে কোনো ছাড় দেবেন না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

মানসম্মত গবেষণার তাগিদ দিয়ে তিনি বলেন, আমরা গবেষণা, শিক্ষা নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছি। এরই মধ্যে একাধিকবার চিকিৎসক-গবেষকদের নিয়ে মিটিং করেছি। তাদের গবেষণা কাজে মনোনিবেশ করতে বলেছি।

সোমবার (১ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের নিয়ে অনুষ্ঠিত মাসিক সভায় চিকিৎসকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি। এসময় চিকিৎসারত রোগীদের সেবার পাশাপাশি গবেষণা কার্যক্রমও সুষ্ঠুভাবে এগিয়ে নেওয়ার নির্দেশনা দেন উপাচার্য।

সভায় বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম, চিকিৎসকসেবা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠুভাবে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সার্বিক দিকনির্দেশনা দেন উপাচার্য। একই সঙ্গে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা নিজ নিজ বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (একাডেমিক) ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগড় মোড়লসহ অনেকে উপস্থিত ছিলেন।

এএএম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।