এবার ৬ মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

মানসম্মত শিক্ষা ও কার্যক্রমে ঘাটতি থাকায় দেশের ৬টি মেডিকেল কলেজে এমবিএবিএস ১ম বর্ষে শিক্ষার্থী ভর্তি বন্ধ রাখা হয়েছে। এদের মধ্যে ২টি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল ও ৪টি মেডিকেল কলেজে ভর্তি স্থগিত রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ২০২৩-২৪ বর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আয়জিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা।

প্রশ্নের জবাবে তিনি বলেন, মান সঠিকভাবে বজায় না থাকায় ৬টি মেডিকেল কলেজে আমাদের ভর্তি কার্যক্রম বন্ধ আছে। এদের মধ্যে দুটি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল ও চারটিতে ভর্তি স্থগিত রাখা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে যে চারটিতে ভর্তি স্থগিত আছে সেগুলো হলো- আইচি মেডিকেল কলেজ, নর্দার্ন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ধানমন্ডি, নর্দার্ন প্রাইভেট মেডিকেল কলেজ রংপুর ও শাহ মাখদুম মেডিকেল কলেজ রাজশাহী। এছাড়া নিবন্ধন বাতিল হয়েছে কেয়ার মেডিকেল কলেজ ও নাইটিংগেল মেডিকেল কলেজ আশুলিয়ার।

এছাড়া ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। সে হিসাবে মেডিকেল কলেজে ভর্তির বিষয়ে কোনো নির্দেশনা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, প্রথম বর্ষের শীক্ষার্থীদের জন্য হাসপাতাল খুব গুরুত্বপূর্ণ নয়। তাদের বিষয়টি এখনো তদন্তাধীন। তাদের বিষয়ে আইনি প্রক্রিয়া শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।

এএএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।