শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট আয়োজিত সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: ইউনাইটেড মেডিকেলে খতনা করাতে গিয়ে মৃত্যুপথযাত্রী আয়ান 

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার কিছু চাওয়ার নেই। স্বাস্থ্যখাত ঢেলে সাজাবো। স্বাস্থ্যখাত ঢেলে সাজাতে দেশের চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চান তিনি।

আরও পড়ুন: ইউনাইটেডে শিশু আয়ানের মৃত্যু: ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল 

এছাড়া দেশের বাইরে যেন আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে চিকিৎসক নার্সদের প্রতি আহ্বান জানান তিনি।

গত ৩১ ডিসেম্বর পাঁচ বছর বয়সী শিশু আয়ানকে ফুল অ্যানেস্থেসিয়া (জেনারেল) দিয়ে খতনা করানো হয় সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে। অপারেশনের কয়েক ঘণ্টা পরও জ্ঞান না ফেরায় শিশুটিকে সেখান থেকে গুলশান ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়।

সেখানে সাতদিন পিআইসিইউতে (পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট) লাইফ সাপোর্টে রাখার পর ৭ জানুয়ারি মধ্যরাতে আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এএএম/এমআরএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।