এবার ইউনাইটেড মেডিকেল কলেজ নিয়ে তদন্তে ৫ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

রাজধানীর বাড্ডা সাতারকুলে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে পাঁচ বছরের শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় নিবন্ধন না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে প্রতিষ্ঠানটির কার্যক্রম। সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ পরিদর্শন ও তদন্ত করতে নতুন করে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

বুধবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ হুমায়ুন কবীর সই করা এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন: ইউনাইটেড মেডিকেল বন্ধ ঘোষণায় সন্তুষ্ট আয়ানের বাবা, চাইলেন বিচার 

আদেশে বলা হয়, শিশু আয়ানের মৃত্যু: ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ইউনাইটেড মেডিকেল কলেজ পরিদর্শন/তদন্তের জন্য নিম্নরূপ কমিটি গঠন করা হলো।

আরও পড়ুন: ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে দুই সাংবাদিককে হেনস্তা 

তদন্ত কমিটির সদস্যরা হলেন, তদন্ত কমিটির সভাপতি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আমীর হোসাইন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ আবদুল কাদের, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সরকারি মেডিকেল কলেজ) ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (পরিকল্পনা) ডা. সায়মা আখতার চৌধুরী।

আরও পড়ুন: ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ 

আদেশে বলা হয়, কমিটি আজ বেলা সাড়ে ১১টায় বেসরকারি ইউনাইটেড মেডিকেল কলেজ, সাতারকুল, বাড্ডা পরিদর্শন ও তদন্ত করবেন এবং আগামী দুই কর্মদিবসের মধ্যে মহাপরিচালক স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর বরাবর প্রতিবেদন দাখিল করবেন।

আরও পড়ুন: ছেলের মরদেহসহ পৌনে ৬ লাখ টাকার বিল ধরিয়ে দেয় ইউনাইটেড 

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশিদ আলমের অনুমোদন রয়েছে। তদন্ত কমিটির তথ্যে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টায় তদন্ত কমিটি মেডিকেল কলেজটি পরিদর্শনে গেছেন।

এএএম/এমআরএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।