ডেন্টালে ভর্তি পরীক্ষা: আবেদন শুরু ১৫ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৬ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে ১৫ জানুয়ারি। আবেদন করা যাবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ডেন্টাল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ১৫ জানুয়ারি। আবেদন ফি জমা দেওয়া যাবে ৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। শিক্ষার্থীদের রোল নম্বর দেওয়া, সিট প্ল্যান তৈরি, টেলিটকে সিট প্ল্যান পাঠানো, প্রবেশপত্র তৈরি ও অন্যান্য অফিসিয়াল কার্যক্রম ৫ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারির মধ্যে শেষ করা হবে।

সূত্র জানায়, শিক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ শুরু হবে ২৫ ফেব্রুয়ারি থেকে, চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিঞা জাগো নিউজকে বলেন, আগামী ৯ ফেব্রুয়ারি এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৮ মার্চ। এরই মধ্যে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে।

তিনি জানান, জেলা কোটা না রাখা ও প্রথমবর্ষে মেডিকেলে ভর্তি শিক্ষার্থীদের দ্বিতীয় বছরে আবার পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে ১০ নম্বর কাটা যাবে, যা আগে ছিল ৮। অটোমেশন পদ্ধতিতে ভর্তি নিশ্চিত করা হবে। এ ক্ষেত্রে কোনো পরিবর্তন হবে না।

এর আগে রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ও আবেদনের সময়সীমা চূড়ান্ত করা হয়।

এএএম/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।