স্বাস্থ্যমন্ত্রীর দেখা পায়নি নার্সরা : সকাল থেকে আন্দোলন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০২ এপ্রিল ২০১৬
স্বাস্থ্যমন্ত্রীর সাক্ষাতের অপেক্ষায় বেকার নার্সরা

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সাক্ষাত পেতে তার ধানমন্ডির বাসার সামনে পাঁচ ঘণ্টা অপেক্ষা করেও সাক্ষাত করার সুযোগ পাননি আন্দোলনকারী বাংলাদেশ ডিপ্লোমা ও বেসিক গ্রাজুয়েট বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের নেতাকর্মীরা। সেবা পরিদফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) নীলুফার ফরহাদ মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ পেলেও পিএসসির মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি সিনিয়র স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তিতে বাতিলের দাবিতে আন্দোলনরত নার্সদের ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী কোনো কথাই বলেননি, উল্টো নার্সদের বাসার সামনে নিয়ে আসায় নীলুফার ফারহাদের ওপর মহাবিরক্তি প্রকাশ করেছেন বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক নার্স নেতা জাগো নিউজকে বলেন, স্বাস্থ্যমন্ত্রীর এপিএস যেভাবে সেবা পরিদফতরের পরিচালককে ধমকের সুরে বাসার গেটের বাইরে পাঠিয়েছেন তাতেই বুঝে গেছি ভেতরে তার সঙ্গে কি ধরনের খারাপ ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশ বেকার নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি রীনা আক্তার ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল নাহিদা আক্তার রাফি সন্ধ্যায় জাগো নিউজকে জানান, স্বাস্থ্যমন্ত্রী তাদের আন্দোলনের ব্যাপারে ইতিবাচক সাড়া না দিলে রোববার সকাল ৯টা থেকে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচি পালন শুরু করবেন। বিক্ষোভ সমাবেশ শেষে তারা প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করবেন।

সরকারি হাসপাতালে কর্মরত নার্সরা বেকার নার্সদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে আন্দোলনে নামবেন। প্রথম পর্যায়ে তারা কালোব্যাচ ধারণ করে সহমর্মিতা প্রকাশ করবেন।

উল্লেখ্য, সম্প্রতি সেবা পরিদফতর সাড়ে তিন সহস্রাধিক সিনিয়র স্টাফ নার্সের স্থায়ী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। বেকার নার্সরা ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের জন্য আন্দোলন চালিয়ে আসছেন।

এমইউ/এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।