সাড়ে তিন সহস্রাধিক সিনিয়র স্টাফ নার্স নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি


প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৯ মার্চ ২০১৬

সেবা পরিদফতরে ৩ হাজার ৬শ’১৬ জন সিনিয়র স্টাফ নার্সের স্থায়ী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। সোমবার পিএসসির ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী বুধবার দুপুর ১২টা থেকে অনলাইনে পরীক্ষার ফিসহ আবেদনপত্র জমা নেয়া শুরু হবে। আগামী ২৮ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে।

সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন নার্সিং /ব্যাচেলর অব নার্সিং কোর্সে উত্তীর্ণ এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত অথবা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন নার্সিং/ ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে উত্তীর্ণ এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন প্রাপ্তরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,  ১০০ নম্বরের নৈব্যক্তিক প্রশ্নপত্রে এক ঘ্ণ্টার লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। মোট ১০০ নম্বরের মধ্যে বাংলা ১৫, ইংরেজি ১৫, সাধারণ জ্ঞান, গণিত ও দৈনন্দিন বিজ্ঞানে ২০ ও নার্সিং টেকনিক্যাল বিষয়ে ৫০ নম্বর থাকবে। প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর ও ভুল নম্বরের জন্য ০ দশ্মিক ৫০ নম্বর কাটা হবে।

এমইউ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।