দুই নার্সিং কর্মকর্তাকে নির্যাতনকারীদের বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ পিএম, ০৮ মে ২০২৩

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের কিছু কর্মকর্তার কর্মকাণ্ডের প্রতিবাদ করায় দুইজন নার্সিং কর্মকর্তাকে আটক করে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)।

সোমবার (৮ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনের এ দাবি জানান সংগঠনটির নেতারা।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বিএনএ সভাপতি খান মো. গোলাম মোরশেদ বলেন, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ আনন্দ কুমার দাস ও তার স্ত্রী গত ৩ মে নার্সিং কাউন্সিলে পেশাগত নিবন্ধন রিনিউ করতে যান। সেসময় কাউন্সিলের রেজিস্ট্রার রাশিদা আক্তারের নেতৃত্বে কর্মচারীরা তাদের আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করেন। পরে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক রশিদুল মান্নাফ কবীর ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করেন।

তিনি বলেন, এ কাউন্সিলে আগত সব সেবাপ্রার্থীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়। তাদের এ কর্মকাণ্ড ডিজিটাল নিরাপত্তা আইন অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। আমরা কাউন্সিলের অসৎ ও দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের আইনের আওতায় এনে ন্যায়বিচারের দাবি জানাচ্ছি।

মানববন্ধন সঞ্চালনা করেন বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক অসিম কুমার দে। এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ, বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএনএ) সভাপতি নাসিমুল হক ইমরান প্রমুখ।

এএএম/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।