১৬২৬৩ নম্বরে কল দিলেই হাজির হবে অ্যাম্বুলেন্স


প্রকাশিত: ০২:৫৮ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

যেকোনো ফোন থেকে ১৬২৬৩ নম্বরে কল দিলেই কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য বাতায়ন নামে এই কল সেন্টার চালু করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য বাতায়নের নম্বর ১৬২৬৩। দেশের যেকোনো প্রান্ত থেকে রোগী এবং জনগণ যেন দিন-রাত যেকোনো সময় একটি মাত্র নম্বরে কল দিলে চিকিৎসকের পরামর্শসহ অন্যান্য স্বাস্থ্যসেবা এবং সারাদেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিচালিত যেকোনো অ্যাম্বুলেন্স ডাকতে পারেন সেজন্য এই সেবা চালু করা হয়েছে।  

ইতোমধ্যে অ্যাম্বুলেন্সের তথ্য সংগ্রহ ও তালিকাভুক্তির কাজ শুরু হয়েছে। তালিকাভূক্তির জন্য স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটের  লিংকটিতে গিয়ে স্ব স্ব অ্যাম্বুলেন্স তালিকাভুক্ত করার জন্য সকল সরকারি ও বেসরকারি অ্যাম্বুলেন্স মালিক ও কর্তৃপক্ষকে স্বাস্থ্য অধিদফতর অনুরোধ জানিয়েছে। বিস্তারিত জানার জন্য ১৬২৬৩ নম্বরে কল করার কথা বলা হয়েছে।

এমইউ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।