স্থায়ী হলো ২২৮ চিকিৎসকের চাকরি


প্রকাশিত: ১২:১৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

দেশের স্বাস্থ্যবিভাগে কর্মরত ২২৮ চিকিৎসকের চাকরি স্থায়ী করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গত  ২৯ নভেম্বর যুগ্ম সচিব (পারসোনাল-২ অধিশাখা) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসে কর্মরত এ চিকিৎসকদের চাকরি স্থায়ী করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব এ কে ম ফজলুল হক মঙ্গলবার চাকরি স্থায়ীকরণের এ আদেশ জারি করেন।

মোট পদোন্নতিপ্রাপ্ত চিকিৎসকদের মধ্যে ২০৭ জন বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা। তাদের বিসিএস নিয়োগবিধি ১৯৮১ এর বিধি ৭(১), ৭(২)এবং ৮ (এইচ) অনুসারে সরকারি চাকরিতে প্রথম যোগদানের তারিখ থেকে স্থায়ী করা হয়। একই নিয়োগবিধি অনুসারে বিসিএস (স্বাস্থ্য) ডেন্টাল ক্যাডারের ৯ চিকিৎসককে স্থায়ী করা হয়।
 
এছাড়া স্বাস্থ্য সার্ভিসে ইন সার্ভিস ট্রেইনি হিসেবে নিয়োগকৃত, বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সুপারিশের প্রেক্ষিতে নিয়মিত ও ক্যাডারভুক্ত ১২ চিকিৎসক কর্মকর্তাও চাকরি স্থায়ী হয়।
 
প্রজ্ঞাপনে আরও বলা হয় স্বাস্থ্য বিভাগ থেকে প্রস্তাবিত মোট ১৩ জনের চাকরি স্থায়ী করার প্রস্তাব গৃহিত হয়নি। তন্মধ্যে ৫ জন চিকিৎসক কর্মকর্তার চাকরি রাজস্বখাতে স্থানান্তর, রাজস্বখাতে স্থায়ীকরণ, পিএসসি কর্তৃক নিয়মিত করার সুপারিশ ও নিয়মিত করার সুপারিশ না থাকায় স্থায়ী করা হয়নি।

এছাড়া ৮ কর্মকর্তার বিভাগীয় পরীক্ষা/বুনিয়াদি প্রশিক্ষণ না থাকায় কিংবা ৫০ বছর পূর্ণ না হওয়ায়/কোন প্রকার প্রমার্জনা না থাকায়/চাকরি সন্তোষজনক না হওয়ায় চাকরি স্থায়ীকরণের সুপারিশ করা হয়নি।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।