স্বাচিপের প্রেসিডেন্ট ইকবাল মহাসচিব আজিজ


প্রকাশিত: ০৮:৪৩ এএম, ১৮ নভেম্বর ২০১৫

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক ডা. মো. আবদুল আজিজকে মনোনিত করে কন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।  বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি মহাসচিবসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বেশ কিছু গুরত্বপূর্ণ পদের অনুমোদন দেন। সদ্যবিদায়ী স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক জাগো নিউজকে এ  তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও স্বাস্থ্য প্রতিমন্ত্রীর উপস্থিতিতে বুধবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী তাকে ডেকে ইকবাল-আজিজকে সভাপতি ও মহাসচিব করে গঠিত এ কমিটির অনুমোদন দেন।

প্রধানমন্ত্রীর নিদের্শনায় তিনি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির নির্বাচিত নেতাদের নাম দ্রুত প্রকাশ করবেন।

উল্লেখ্য, গত শুক্রবার স্বাচিপের কাউন্সিল অধিবেশন স্থগিত করে সর্বসন্মতিক্রমে কমিটি গঠনের দায়িত্ব  আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ছেড়ে দেয়া হয়। ওই দিন থেকে স্বাচিপের নতুন নেতৃত্বে কে কে আসছেন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা ছিল। নতুন কমিটি গঠনের মধ্যে দিয়ে এর অবসান হলো।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় গঠিত নতুন কমিটিতে সহ-সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. জামালউদ্দিন  চৌধুরী, রোকেয়া সুলতানা ও অধ্যাপক ডা. আবদুর রউফ সর্দার।

যুগ্ম সম্পাদক হয়েছেন অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন, অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া ও ডা. জুলফিকার লেনিন। কোষাধক্ষ্য হয়েছেন অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির।  

এমইউ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।