স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন স্বাচিপ শীর্ষ নেতারা


প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৮ নভেম্বর ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসভবনে জরুরি বৈঠকে বসেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) শীর্ষ নেতারা। আগামী শুক্রবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিতব্য স্বাচিপের চতুর্থ সম্মেলনের সার্বিক প্রস্তুতি, নতুন নেতৃত্ব নির্ধারণ ও সুষ্ঠু প্রক্রিয়ায় নির্বাচনে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করতে আজই সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি, সদস্যসচিব, স্বাচিপ কেন্দ্রীয় কমিটির একাধিক শীর্ষ নেতা ও নির্বাচন কমশনের সদস্যদের আমন্ত্রণ জানানো হয়।

বৈঠকে আমন্ত্রণ পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন স্বাচিপ ঢাকা মহানগরীর সভাপতি অধ্যাপক ডা. আবদুর রউফ সর্দার। তবে এজেন্ডা সম্পর্কে নিশ্চিত করে কিছু জানেন না বলে জানান তিনি।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রীর বাসায় বৈঠকে অংশগ্রহণকারীদের মধ্যে অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ডা. আবদুর রউফ সর্দার, অধ্যাপক ডা. কণক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. মনিরুজ্জামান ভুঁইয়া, অধ্যাপক ডা. এম এ আজিজ, ডা. এতহেশামুল হক চৌধুরী, প্রধান নির্বাচন কমিশনার ডা. সিএম দেলওয়ার রানা, সদস্যসচিব ডা. মোসাদ্দেক আহমেদ, স্বাচিপের যুগ্ম মহাসচিব ডা. জামালউদ্দিন চৌধুরী প্রমুখকে দাওয়াত করা হয়।

আসন্ন সম্মেলনের দিন সিলেকশন না-কি ইলেকশন হবে সে সম্পর্কে সভাপতি ও মহাসচিব পদপ্রার্থীরা সুস্পষ্ট করে এখনো বলতে পারছেন না। সভাপতি পদপ্রত্যাশী দুই হেভিওয়েট প্রার্থী ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও ডা. এম  ইকবাল আর্সলানের অনুসারীরা ভিন্ন মত দিচ্ছেন।

জালালের অনুসারী বলছেন, ইলেকশন নয় সিলেকশন হবে। অপরদিকে ডা. ইকবাল আর্সলানের অনুসারীরা বলছেন, তারা তাদের নেতার মাধ্যমে জেনেছেন প্রধানমন্ত্রী নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব বাছাইয়ের কথা বলেছেন।

১৩ নভেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করবেন।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।