একজন উত্তরে ছুটলে অন্যজন দক্ষিণে


প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৮ নভেম্বর ২০১৫

আসন্ন স্বাচিপের সম্মেলন ও নির্বাচনকে কেন্দ্র করে শীর্ষ পদ প্রত্যাশীদের প্রচার প্রচারণা তুঙ্গে। দুই হেভিওয়েট সভাপতি পদপ্রার্থী ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান গত কয়েকদিন ধরে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতাল চষে বেড়াচ্ছেন। একজন উত্তরে ছুটলে অন্যজন ছুটছেন দক্ষিণে।

চিকিৎসক রাজনীতিতে অত্যন্ত জনপ্রিয় এ দুই নেতা যে প্রতিষ্ঠানেই যাচ্ছেন সেখানেই তাদের অনুসারী সিনিয়র জুনিয়র চিকিৎসকরা হুমড়ি খেয়ে পড়ছেন। ডিজিটাল প্রযুক্তির কল্যাণে তাদের মতবিনিময় সভার তথ্য তাৎক্ষণিকভাবে ছড়িয়ে পড়ছে ফেসবুকে।

গত কয়েকদিনের ন্যায় আজও তারা বিভিন্ন প্রতিষ্ঠানে মতবিনিময় সভায় যোগদানে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আজ (রোববার) রাজধানীর উত্তরে শেরেবাংলা নগর এলাকার শহীদ সোহরাওয়ার্দী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, জাতীয় কিডনি ডিজিজেজ ইনস্টিটিউট, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট, জাতীয় অর্থোপেডিকস্ হাসপাতাল, নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতালে জনসংযোগ করেছেন।

Health

অপরদিকে, ডা. ইকবাল আর্সলান আজ দক্ষিণে স্যার সলিমুল্ল্যাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল, ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জনসংযোগ করেন।

দুই প্রার্থীই সরাসরি ভোট প্রর্থনা না করে আসন্ন সম্মেলনকে সাফল্যমণ্ডিত করে গড়ে তুলে প্রকারান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, সভাপতি পদপ্রার্থীদের আগমনকে কেন্দ্র করে ‘বিব্রত’ হচ্ছেন বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ও পরিচালকসহ শীর্ষ কর্তাব্যক্তিরা। দুজনের কেউ যেন নাখোশ না হন সকলেই্ সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শীর্ষ কর্মকর্তা বলেন, ১৩ নভেম্বর দিনটি পার না হওয়া পর্যন্ত অস্বস্তিস্তে রয়েছেন। তাদের এখন শ্যাম রাখি না কূল রাখি অবস্থা।

সভাপতি পদে দুজন প্রার্থীর কথা শুনা গেলেও মহাসচিব পদে এক ডজনেরও বেশি চিকিৎসকের নাম শোনা যাচ্ছে। তাদের কেউ কেউ কর্মী সভা, ব্যানার, পোস্টার করে মহাসচিব পদপ্রার্থীতার কথা জানান দিচ্ছেন।

মহাসচিব পদপ্রার্থী ও স্বাচিপের বর্তমান যুগ্ম মহাসচিব ডা. জামালউদ্দিন চৌধুরী ঢাকা মেডিকেল কলেজে মত বিনিময় সভা করে ভোট চেয়েছেন। তবে প্রার্থীদের বেশিরভাগ ডিজিটাল প্রযুক্তির সহায়তায় ফেসবুক ও তার বার্তায় শুভেচ্ছা বিনিময় ও ভোট প্রার্থনা করছেন।

এমইউ/এসকেডি/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।