সাতশ’ স্বাচিপ চিকিৎসকের সদস্যপদ বাতিলের প্রস্তাব


প্রকাশিত: ১২:০৬ পিএম, ১৯ অক্টোবর ২০১৫

বিএনপি-জামায়াতপন্থীসহ ৭শ’ চিকিৎসকের সদস্যপদ বাতিলের প্রস্তাব করেছে স্বাচিপ-এর (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) সদস্য যাচাইবাছাই কমিটি।

স্বাচিপ সহ-সভাপতি ও যাচাইবাছাই কমিটির প্রধান অধ্যাপক ডা. আলী আজগর মোড়লকে প্রধান করে গঠিত ছয় সদস্যের কমিটি সোমবার স্বাচিপ সম্মেলন প্রস্তুুতি কমিটির কাছে তাদের এ প্রস্তাব পেশ করে। কমিটির বৈঠক এ মুহূর্তে বিএমএ মিলনায়তনে চলছে।

কমিটির সদস্য অধ্যাপক ডা. এম নজরুল ইসলাম সোমবার বিকেল ৫টায় এ খবরের সত্যতা নিশ্চিত করে  বলেন, যাচাইবাছাই সাপেক্ষে কমিটির সদস্যরা সর্বসন্মতিক্রমে প্রায় ৭শ’ স্বাচিপ সদস্যপদ বাতিলের প্রস্তাব করেছেন।
 
তারমধ্যে প্রায় দুই শতাধিক বিএনপি ও জামায়াতপন্থী চিকিৎসক রয়েছেন। অবশিষ্ট ৫শ’ সদস্যের সদস্য আবেদনপত্রে বিভিন্ন ভুলক্রুটি ও অসঙ্গতি রয়েছে বলে জানান তিনি ।

স্বাচিপের বর্তমান সদস্য সংখ্যা ১৩ হাজারেরও বেশি। নির্ভরযোগ্য সূত্র জানায়, কমিটির সদস্যরা সকল সদস্যের আবেদনপত্র যাচাইবাছাই করতে পারেনি। স্যার সলিমুল্ল্যাহ ও বরিশাল মেডিকেল কলেজ ও হাসপাতালের সদস্যদের আবেদনপত্র এখনও যাচাই করা হয়নি।
 
এদিকে, দীর্ঘ এক যুগ পর আগামী ১৩ নভেম্বরের অনুষ্ঠিতব্য সম্মেলনকে সামনে রেখে স্বাচিপের নেতাকর্মীরা ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন। এখনও পর্যন্ত তফসিল ঘোষণা না করা হলেও সভাপতি ও মহাসচিব পদে একাধিক  প্রার্থীর পক্ষে কর্মী সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছেন। স্ব স্ব প্রার্থীর পক্ষে গুণগান করছেন সকলে। পছন্দের প্রার্থীর ইতিবাচক ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের দোষক্রুটি তুলে ধরছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্বাচিপের একজন নেতা জাগো নিউজকে জানান, স্বাচিপের সংবিধান অনুসারে নির্বাচন হতে হবে। প্রধানমন্ত্রী শেখ  হাসিনা কাউকে মনোনীত করে দিলেও বাধ্যতামূলকভাবে নির্বাচন করে নিতে হবে বলে জানান তিনি।

এমইউ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।