আইসিডিডিআরবি’র ৭০ কর্মকর্তা কর্মচারী পেলেন লং সার্ভিস অ্যাওয়ার্ড


প্রকাশিত: ০৪:৩৬ এএম, ১৫ অক্টোবর ২০১৫

চাকরিতে অসামান্য অবদানের জন্য ৭০জন বৈজ্ঞানিক, কর্মকর্তা ও কর্মচারীকে ‘লং সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করেছে আইসিডিডিআর’বি কর্তৃপক্ষ। পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেকে সুনামের সাথে এ প্রতিষ্ঠানটিতে কমপক্ষে ২৫ বছর থেকে ৩৫ বছর পর্যন্ত চাকরি করছেন। বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেকের হাতে স্মৃতিস্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়।

জানা গেছে ৭০ জনের মধ্যে ৭ জন ৩৫বছর, ৩৪ জন ৩০ বছর ও ৩০ জন ২৫বছর ধরে আইসিডিডিআর’বিতে  চাকরি করছেন।

ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক জন ডি ক্লিমেন্স পুরস্কারপ্রাপ্তদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বছরের পর বছর তাদের কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের কারণে আইসিডিডিআরবি আন্তর্জাতিক পরিমণ্ডলে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে সুপরিচিতি পেয়েছে। তাদের হাতে পুরস্কার তুলে দিতে পেরে তিনি গর্বিত বলে মন্তব্য করেন।

ঢাকা হাসপাতালের প্রধান চিকিৎসক ও কর্মী মঙ্গল সংঘের সভাপতি ডা. আজহারুল ইসলাম বলেন, বছরের পর বছর ধরে আইসিডিডিআরবি’র বিভিন্ন গবেষণাসহ বিভিন্ন কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তরা একেকজন প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন।

উল্লেখ্য, আইসিডিডিআরবি বাংলাদেশের অন্যতম বৃহৎ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানে মোট সাড়ে ৪ হাজার বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীরা কাজ করছে।

এমইউ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।