বেড ফাঁকা থাকলে রোগী ফেরত নয় : ডা. কামরুল হাসান খান


প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৯ আগস্ট ২০১৫

বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, বিছানা (রোগীর বেড) ফাঁকা থাকলে কোনো রোগীকে ফেরত দেয়া যাবে না। কেউ গাফিলতি করলে তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমানিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার দুপুরে শহীদ ডা. মিল্টন হলে বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে যথা শিগরই সম্ভব সাধারণ জরুরি (জেনারেল ইমাজেন্সি) সেবা চালু করা হবে। এ বিষয়ে বর্তমান প্রশাসন প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমান প্রশাসন রোগীদের উন্নত ও সার্বক্ষণিক চিকিৎসার বিষয়টি নিশ্চিত করতে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। অফিস সময়, হাসপাতালের নিয়ম-কানুন, ভালো আচার-আচরণ সবাইকেই মেনে চলতে হবে। কোনো রকম অন্যায় কাজ ও অবাধ্য আচরণ সহ্য করা হবে না।

ভিসি আরো বলেন, রোগীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় ও হাসপাতালের অভ্যন্তরে সুন্দর ও শান্ত পরিবেশ রক্ষার্থে গুরুতর অসুস্থ রোগীকে পরিবহনকারী অ্যাম্বুলেন্স বা গাড়ি ছাড়া অন্য কারো গাড়ি নিয়ে হাসপাতালের অভ্যন্তরে প্রবেশ বন্ধ করা হয়েছে। উন্নত চিকিৎসা সেবার জন্য রোগীদের সঙ্গে আসা অপ্রয়োজনীয় অতিরিক্ত ভিজিটরদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে প্রবেশ বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে।

সভায় বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান, ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, অধ্যাপক কনক কান্তি বড়ূয়া, অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, অধ্যাপক শাহানা আখতার রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মজিদ ভূঁইয়া প্রমুখসহ বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

এমইউ/আরএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।